টানা দ্বিতীয়বার উইম্বলডনের ফাইনালে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৩ পিএম, ১২ জুলাই ২০১৯

রবার্তো বাতিস্তাকে হারিয়ে টেনিসের সবচেয়ে মর্যাদার আসর উইম্বলডনের ফাইনালে পৌঁছে গেলেন বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। আজ (শুক্রবার) লন্ডনের সেন্টার কোর্টে প্রথম সেমিফাইনালে ৬-২, ৪-৬, ৬-৩, ৬-২ সেটে জয়লাভ করেন সার্ভিয়ার এই টেনিস তারকা।

খেলার শুরু থেকেই প্রথম সেটে বাতিস্তার বিপক্ষে এক প্রকার দেখান জোকোভিচ। আর তাতে ৬-২ ব্যবধানে জয়লাভও করেন তিনি। কিন্তু দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ান বাতিস্তা। ৪-৬ ব্যবধানে জোকোভিকে হারিয়ে খেলায় প্রতিদ্বন্দ্বিতা আনেন তিনি। তবে প্রতিদ্বন্দ্বিতার ছোঁয়াটা মাত্র সেই সময়ের জন্যই ছিল।

কেননা পরের সেটে আবারো আবারো দাপট দেখিয়ে ৬-৩ ব্যবধানে জিতেন জোকোভিচ। চতুর্থ সেটে লড়াই করার জন্য বাতিস্তাকে কোনো সময়ই দেননি তিনি। ৬-২ ব্যবধানে জিতে ফাইনালে নিজের জায়গা নিশ্চিত করেন এই সার্বিয়ান তারকা।

টেনিস ক্যারিয়ারে মোট ১৫টি গ্রান্ডস্লাম জিতেছেন জোকোভিচ। এর মধ্যে উইম্বলডন জিতেছেন ৪ বার। যেভাবে এগোচ্ছেন তাতে মনে হচ্ছে ৫ নম্বর শিরোপাটা এবারই তুলে ফেলবেন র্যাংকিংয়ের এক নম্বর এই খেলোয়াড়।

আজ আরেক সেমিফাইনালে মুখোমুখি হবেন দুই চিরপ্রতিদ্বন্দ্বি রাফায়েল নাদাল এবং রজার ফেদেরার। এই ম্যাচের জয়ী খেলোয়াড়ের সঙ্গে ১৪ তারিখ ফাইনালে লড়াই করবেন জোকোভিচ।

 

এএইচএস/এমএমআর/এনডিএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]