ইনডোর হকির স্থান নির্ধারণী ম্যাচে প্রতিপক্ষ চাইনিজ তাইপে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৯ জুলাই ২০১৯

থাইল্যান্ডের চুনবুরিতে ইনডোর এশিয়া কাপ হকিতে অংশ নেয়ার মধ্যে দিয়ে নতুন এক অভিজ্ঞতা হয়েছে বাংলাদেশের। শনিবার বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচ খেলবে চাইনিজ তাইপের বিরুদ্ধে। এটি সপ্তম স্থান নির্ধারণী ম্যাচ। জিতলে জিমিরা ১০ দেশের মধ্যে সপ্তম হয়ে দেশে ফিরবেন, হারলে অষ্টম। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১ টায়।

গ্রুপ পর্বে বাংলাদেশ চার ম্যাচের একটি জিতেছে। হেরেছে তিনটিতে। তবে এ পারফরম্যান্স কোনোভাবেই হতাশার নয়। কারণ, ইনডোর হকিতে এই প্রথম অভিষেক হলো লাল-সবুজ জার্সিধারীদের। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে মালয়েশিয়ার কাছে ৬-০ ও ইরানের কাছে ৮-০ গোলে হারের পর বাংলাদেশ প্রথম জয় পায় ফিলিপাইনকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে। চতুর্থ ম্যাচে লড়াই করে হেরেছে থাইল্যান্ডের কাছে ৩-১ গোলে।

গ্রুপে চতুর্থ হওয়ায় বাংলাদেশ সুযোগ পেয়েছে সপ্তম স্থান নির্ধারণী লড়াইয়ের। ‘বি’ গ্রুপে তাইনিজ তাইপে হয়েছে চতুর্থ। তারাও গ্রুপ পর্বে মাত্র একটি ম্যাচ জিতেছে নেপালের বিরুদ্ধে। নেপাল আর ফিলিপাইন খেলবে নবম স্থান নির্ধারণী ম্যাচে।

চাইনিজ তাইপেও বাংলাদেশের মতো এশিয়া কাপে প্রথম অংশ নিচ্ছে। স্থান নির্ধারণী ম্যাচে দলটির বিরুদ্ধে ফেবারিট হয়েই মাঠে নামবে বাংলাদেশ। প্রথম অংশগ্রহণে পারফরম্যান্সটা খারাপ মনে করছেন না হকি সংশ্লিষ্টরা। এখন দেখা যাক, শেষ ম্যাচ জিতে সপ্তম হয়ে ফিরতে পারেন কিনা জিমি-সিটুলরা!

আরআই/এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :