মুজিববর্ষে বুবকাকে ঢাকায় আসার আমন্ত্রণ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ১৩ আগস্ট ২০১৯

আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট এবং দেশব্যাপী দুটি ঘরোয়া প্রতিযোগিতার আয়োজন করবে। এ জন্য ফেডারেশনের বাজেট ১২ কোটি টাকার মতো।

তিনটি টুর্নামেন্টই হবে বঙ্গবন্ধুর নামে। আগামী বছর নভেম্বরে আয়োজন হতে পারে বঙ্গবন্ধু সাফ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। এই আন্তর্জাতিক টুর্নামেন্টের বড় আকর্ষণ হতে পারেন বিশ্ব অ্যাথলেটিকসের অন্যতম কিংবদন্তী সার্গেই বুবকা।

সাবেক এই পোলভোল্ট তারকা ইউক্রেনের বুবকাকে আগেও একবার ঢাকায় আনার উদ্যোগ নিয়েছিল বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। কিন্তু ব্যস্ততার কারণে তিনি তখন সময় দিতে পারেননি। এবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এই তারকা অ্যাথলেটকে আমন্ত্রণ জানিয়েছে ফেডারেশন।

‘গত মাসে থাইল্যান্ডে দেখা হয়েছিল বুবকার সাথে। তখনই তাকে আমন্ত্রণ জানিয়েছি। তবে সমস্যা হয়েছে, তাকে শুধু বলছি আগামী বছর নভেম্বরের কথা। কিন্তু সাফ অ্যাথলেটিকস ঠিক কবে থেকে কবে হবে জানাতে পারিনি। কারণ এখানো আমরা ঠিক করতে পারিনি কবে সাফ অ্যাথলেটিকস হবে। নির্দিষ্ট তারিখ না জানালে তো এত বড় তারকাকে পাওয়া কঠিন। কারণ, তাদের ব্যস্ত সূচি থাকে বছরজুড়ে’- বলেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু।

গত মাসে মৌখিকভাবে আমন্ত্রণ জানানোর পর বুবকাকে একটা মেইল পাঠিয়েছে ফেডারেশন। তবে আগামী সেপ্টেম্বরে কাতারে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে আবার তার সাথে দেখা হবে বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের কর্মকর্তাদের।

তার আগে সাফ অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের তারিখ চূড়ান্ত হয়ে যাবে বলে আশা করছেন সাধারণ সম্পাদক, ’তারিখটা আসলে আমাদের ওপর নির্ভর করছে না। এখানে সরকার ও সাফের সিদ্ধান্তের বিষয় আছে। যে কারণে, বুবকাকে সময় জানাতে পারিনি। আশা করি, আগামী মাসে সব জানাতে পারবো।’

আন্তর্জাতিক এই টুর্নামেন্টের পাশাপাশি আগামী বছর ব্যাপক আকারে বঙ্গবন্ধু জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ এবং জেলা ও বিভাগীয় পর্যায়ে ম্যারাথন আয়োজন করবে ফেডারেশন। জাতীয় চ্যাম্পিয়নশিপ শুরু হবে ইউনিয়ন পর্যায় থকে। ইউনিয়ন, উপজেলা, জেলা, বিভাগ পর্ব শেষে জাতীয় পর্যায়ে হবে এই চ্যাম্পিয়নশিপ। এ চ্যাম্পিয়নশিপের জন্যই ফেডারেশন বাজেট নির্ধারণ করেছে সাড়ে ৫ কোটি টাকা।

আরআই/এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]