থিসারা-ম্যাথিউজকে বাদ দিয়ে মালিঙ্গাকে অধিনায়ক করল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ২৪ আগস্ট ২০১৯

বাংলাদেশের বিপক্ষে সিরিজেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন লাসিথ মালিঙ্গা। সিরিজের প্রথম ম্যাচ খেলে ৫০ ওভারের ক্রিকেটকে চিরতরে বিদায় জানান তিনি। টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছিলেন আগেই। তবে, টেস্ট এবং ওয়ানডে থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি ক্রিকেট ঠিকই চালিয়ে যাচ্ছেন তিনি।

শুধু চালিয়ে যাওয়াই নয়, রীতিমত শ্রীলঙ্কার অধিনায়ক হিসেবেই থাকছেন লাসিথ মালিঙ্গা। মালিঙ্গাকে অধিনায়ক করা হলেও নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য অনেকটা ঝুঁকিপূর্ণ পথেই হাঁটছেন শ্রীলঙ্কার নির্বাচকরা।

কারণ, এই টি-টোয়েন্টি সিরিজের জন্য দল থেকে টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার সবচেয়ে অভিজ্ঞ দুই ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং থিসারা পেরেরাকেই বাদ দিয়ে দিলো তারা। সঙ্গে বাদ দেয়া হলো আরও দুই অভিজ্ঞ সুরাঙ্গা লাকমাল এবং ধনঞ্জয়া ডি সিলভাকে।

টি-টোয়েন্টিতে পুরোপুরি তারুণ্য নির্ভর দল গঠন করার লক্ষ্যেই মূলতঃ সিনিয়রদের বাদ দেয়ার এই পদক্ষেপ নিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের এই স্কোয়াডে মাত্র দু’জনের বয়স ৩০-এর ওপর। অধিনায়ক মালিঙ্গা এবং অলরাউন্ডার ইসুরু উদানার। বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন না, এমনকি এরপর ঘরের মাঠে ওয়ানডে সিরিজেও ছিলেন না নিরোশান ডিকভেলা। তাকেই করা হলো সহ-অধিনায়ক।

১৫ সদস্যের শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দল
লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (সহ-অধিনায়ক), আভিসকা ফার্নান্দো, কুশল পেরেরা, দানুসকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, শেহান জয়সুরিয়া, দাসুন শানাকা, ওয়ানিদু হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, লক্ষ্মণ সান্দাকান, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা এবং লাহিরু মধুশাঙ্কা।

আইএইচএস/এমকেএইচ