হকিতে গোল করতে শিখেছেন বাংলাদেশের মেয়েরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২৫ আগস্ট ২০১৯

ভারতের জাতীয় একাডেমির হকি দলের বিরুদ্ধে ৬ ম্যাচ সিরিজের প্রথম দুটিতেই ৬-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশের মেয়েরা। পরের ম্যাচে হার ছিল ৩-০ গোলে। তিন ম্যাচে ম্যাচে ১৫ গোল খেলেও প্রতিপক্ষের পোস্ট খুঁজে পায়নি স্বাগতিক দলের কেউ।

অবশেষে গোলের দেখা পেয়েছে বাংলাদেশ। চতুর্থ ম্যাচে এসে বাংলাদেশের মেয়েরা তিনবার করেছে গোল উদযাপন। তবে চতুর্থ ম্যাচে বাংলাদেশ গোল খেয়েছে আগের চেয়েও বেশি।

আজ (রোববার) মওলানা ভাসানী স্টেডিয়ামে ভারতের মেয়েরা জিতেছে ৯-৩ গোলে। বড় হার ভুলে বাংলাদেশের মেয়েরা গোলের উৎসবই বেশি করেছেন। তারা যে গোল করতে শিখেছেন।

আগামী মাসে সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য এএইচএফ অনূর্ধ্ব-২১ নারী এশিয়া কাপের প্রস্তুতি হিসেবেই এই সিরিজের আয়োজন করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। আগামীকাল (সোমবার) পঞ্চম ম্যাচ। ইতিমধ্যে সিরিজ জয় নিশ্চিত করা ভারতের মেয়েরা ব্যবধান বাড়ানোর জন্য মাঠে নামবে। বাংলাদেশ চাইবে ব্যবধান কমাতে।

বাংলাদেশের প্রথম গোলদাতা হিসেবে নাম লিখিয়েছেন ফারদিয়া আক্তার রাত্রী। ভারত ৪ গোলে এগিয়ে যাওয়ার পর কিশোরগঞ্জের এই কিশোরী গোল করে ব্যবধান ৪-১ করেন। পরের দুই গোল করেছেন নাদিরা। একটি করেছেন ভারত ৭-১ গোলে এগিয়ে যাওয়ার পর, আরেকটি ৮-২ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর।

আরআই/এসএএস/জেআইএম