ওমানের বিরুদ্ধে হকি সিরিজ জিতলো বাংলাদেশের যুবারা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ১২ অক্টোবর ২০১৯

ওমান অনূর্ধ্ব-২১ হকি দলের বিরুদ্ধে ৫ ম্যাচ সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। আজ (শনিবার) মওলানা ভাসানী স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ম্যাচে লাল-সবুজ জার্সিধারী যুবারা ৪-১ গোলে হারিয়েছে ওমান যুব দলকে। এ জয়ে ৩-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত হয়েছে বাংলাদেশের। শেষ ম্যাচ মঙ্গলবার।

এই সিরিজে বাংলাদেশ যুব দলের কোচ মামুনুর রশিদ প্রতি ম্যাচেই অধিনায়ক বদলিয়েছেন। মাঠে নেতৃত্ব দেয়ার অভ্যাস গড়ে তুলতেই এই কৌশল বাংলাদেশ কোচের। চতুর্থ ম্যাচে অধিনায়কের আর্মব্যান্ড পড়ানো হয়েছিল সোহানুর রহমান সবুজকে।

বাংলাদেশ প্রাধান্য বিস্তার করেই ম্যাচ জিতেছে। মাহবুব হোসেনের গোলে দ্বিতীয় মিনেটেই এগিয়ে যায় স্বাগতিকরা। ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আশরাফুল ইসলাম। দ্বিতীয় কোয়ার্টারে গোল পায়নি কোনো দল।

তৃতীয় কোয়ার্টারে আশরাফুল ইসলাম চোট পেয়ে মাঠ ছাড়েন। ৪০ ও ৪৩ মিনিটে পরপর দুটি পেনাল্টি কর্ণার থেকে দুই গোল করে বাংলাদেশের বড় জয় নিশ্চিত করেন অধিনায়ক সোহানুর রহমান সবুজ। ৫৮ মিনিটে রাশেদ আল ফাজারির পেনাল্টি কর্ণার থেকে ব্যবধান কমায় ওমান।

চতুর্থ ম্যাচ শুরুর আগে উভয় দলের খেলোয়াড়দের শুভেচ্ছা স্মারক তুলে দেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের জ্যেষ্ঠ সহসভাপতি আব্দুর রশীদ শিকদার, সহসভাপতি ড. মাহফুজুর রহমান, সাজেদ এ এ আদেল, জাকির আহমেদ রিপন ও ইউসুফ আলী।

আরআই/এমএমআর/এমকেএইচ