সাউথ এশিয়ান কারাতের প্রথম দিনে বাংলাদেশের চার স্বর্ণ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১১ পিএম, ০৮ নভেম্বর ২০১৯

পঞ্চম সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশিপের প্রথম দিনে ক্যাডেট ও জুনিয়র ইভেন্টে চারটি স্বর্ণ, ৬ টি রৌপ্য ও ৩ টি ব্রোঞ্জ পদক পেয়েছে বাংলাদেশ।

দুই দিনব্যাপী এই চ্যাম্পিয়নশিপ আজ শুক্রবার শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে শুরু হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মো: মোজাম্মেল হক খান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ এশিয়ান কারাতে ফেডারেশনের সভাপতি ভারত শর্মা ও সাউথ এশিয়ান কারাতে দো ফেডারেশনের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন সেন্টুসহ অন্যান্য কর্মকর্তরা।

জুনিয়র পুরুষ টিম কাতা ইভেন্টে স্বর্ণ পেয়েছেন বাংলাদেশ দলের বিজয়, প্রশান্ত ও রাব্বি এবং রৌপ্য পেয়েছেন ভারতের আজাঙ্কা, বিধান ও ইয়াস বানসাল। ক্যাডেট পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ পেয়েছে ভারতের অমিয়া সুন্দর। রৌপ্য পেয়েছেন বাংলাদেশের তায়েম হাওলাদার। অনূর্ধ্ব-২১ পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ লাভ করেন ভারতের বিন্দিয়া নাভেন। সিলভার পেয়েছেন বাংলাদেশ দলের সাহাদুল।

প্রতিযোগিতায় বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও ভুটানের ৬০টি ক্যাটাগরিতে ২৪৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন। শনিবার সিনিয়রদের খেলার মধ্যে দিয়ে প্রতিযোগিতা শেষ হবে।

আরআই/এমএমআর/এমএস