ক্রিস্টালকে হারিয়েও তিন নম্বরে চেলসি, দুইয়ে লেস্টার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ১০ নভেম্বর ২০১৯

ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হারের পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা চেলসির। সে হিসেবে শেষ তিন ম্যাচে আর হারেনি তারা। তবে চ্যাম্পিয়ন্স লিগে আয়াক্সের সঙ্গে এক অতিপ্রাকৃত ৮ গোলের ম্যাচেও জিততে পারেনি চেলসি। ড্র করেছে ৪-৪ গোলে। এবার ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে দিলো চেলসি। এই জয়ের পরও কিন্তু পয়েন্ট টেবিলে উপরের দিকে উঠতে পারলো না ব্লুজরা। থাকতে হলো তিন নম্বরেই।

উয়েফার বিধিনিষেধের জেরে এবার ভালোভাবে দলই গড়তে পারেনি ইংলিশ প্রিমিয়ার লিগের এই ক্লাবটি। তবু নতুনদের নিয়ে (দলের গড় বয়স ২৪) দুর্দান্ত খেলে যাচ্ছে ব্লুজরা। যার কৃতিত্ব অনেকটাই দেয়া হচ্ছে চেলসির নতুন কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে।

বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার ইডেন হ্যাজার্ড চেলসি ছেড়ে যোগ দিয়েছেন রিয়াল মাদ্রিদে। বিখ্যাত কোচ মাওরিসিও সারি দায়িত্ব নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্টাসের।

তবু এবারের প্রিমিয়ার লিগ টেবিলে চেলসি শনিবার ম্যানচেস্টার সিটিকে পিছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এল। পয়েন্ট ১২ ম্যাচে ২৬। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লেস্টার সিটি এবং ১ ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল।

শনিবার স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি ২-০ হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। ম্যাচের ৫২ ও ৭৯ মিনিটে গোল করেন যথাক্রমে ট্যামি আব্রাহাম এবং ক্রিশ্চিয়ান পুলিসিচ।

ইপিএলের অন্য ম্যাচে ঘরের মাঠে লেস্টার সিটি ২-০ হারাল আর্সেনালকে। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে লেস্টার সিটির হয়ে গোল করেন জেমি ভার্ডে ও জেমস ম্যাডিসন। ১২ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে গোলপার্থক্যে দ্বিতীয় স্থানে উঠে এল লেস্টার সিটি।

আইএইচএস/এমকেএইচ