শেখ রাসেল টেনিস টুর্নামেন্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ১৩ নভেম্বর ২০১৯

খুলনায় শেখ রাসেল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ টেনিস টুর্নামেন্টের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৩ নভেম্বর) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ টুর্নামেন্টের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার সঙ্গে সঙ্গে খেলাধুলা করতে হবে। উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সব দিকেই এক্সপাট হতে হবে আমাদের সন্তানদের। তরুণদের ভেতরে দেশপ্রেম জাগ্রত হবে। এ জন্য খেলাধুলাকে গুরুত্ব দেই। আমি নিজেই একজন স্পোর্টস পরিবারের মেয়ে। খেলাধুলা চরিত্র গঠন সহায়তা করবে।

তিনি বলেন, বাংলাদেশকে নিয়ে জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করতে হবে। সে জন্য বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। নিজেদের চরিত্র গঠন করতে পারবে। খুলনায় আয়োজিত এ ধরনের টুর্নামেন্টের সাফল্য কামনা করি। অনেকগুলো দেশ এ টুর্নানেন্টে অংশ নেবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা খেলোয়াড় তারা শুধু নিজেকেই উজ্জ্বল করে না। তারা দেশের মুখও উজ্জ্বল করে। আজকের তরুণরা সারা বিশ্বে খ্যাতি অর্জন করুক, এটাই আমার কামনা।

মোট ১৮টি দেশের ২০টি ক্লাবের ৬৪ জন টেনিস খেলোয়াড় এ টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন। যাদের মধ্যে ১০ জন নারী খেলোয়াড়ও রয়েছেন।

এফএইচএস/আরএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]