কিরগিজস্তানের বিরুদ্ধে চোখ ধাঁধানো জয় বাংলাদেশের মেয়েদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১৩ নভেম্বর ২০১৯

দুর্দান্ত! অসাধারণ!! অবিস্মরণীয়!!! কোনো বিশেষণই যেন মিলছে না। বঙ্গমাতা আন্তর্জাতিক ভলিবলে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের মেয়েরা কিরগিজস্তানের বিরুদ্ধে যে খেলা উপহার দিয়েছেন, তা কোনো উপমা দিয়েই বোঝানো যাবে না।

মিরপুর শহীদ সোহরওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আজ বুধবার কিরগিজস্তানের বিরুদ্ধে বাংলাদেশ প্রথম ২ সেট হেরে সেই ম্যাচ ৩-২ সেটে জয়ের অসাধারণ কৃতিত্ব দেখিয়েছে। যদিও টুর্নামেন্ট থেকে আগেই বিদায় নিয়েছে স্বাগতিক দল। বাংলাদেশ আগের তিন ম্যাচের মধ্যে আফগানিস্তানকে হারিয়ে হেরেছিল মালদ্বীপ ও নেপালের কাছে।

কিরগিজদের বিপক্ষে২-০ সেটে পিছিয়ে পড়া বাংলাদেশের মেয়েরা টানা দুই সেট জিতে ২-২ করার পর ম্যাচ নির্ধারণী সেটটি জিতে নেয় ১৫-১১ পয়েন্টে।

বাংলাদেশের মেয়েরা প্রথম দুই সেট হেরে যায় ২৫-৯ ও ২৫-১৫ পয়েন্টে। এরপর ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে খেলতে থাকেন লাল-সবুজ জার্সিধারী মেয়েরা। তৃতীয় সেট ২৫-২১ এবং চতুর্থ সেট ২৫-১৭ পয়েন্টে জিতে ম্যাচটি দারুণভাবে জমিয়ে দেন।

জয়ের পর বাংলাদেশ কোচ গোলাম রসুল খান মেহেদী বলেন, ‘দুই সেটে পিছিয়ে পড়ার পর মেয়েদের বলেছিলাম, ভেঙে পড়ার দরকার নেই। আত্মবিশ্বাস রাখো। ভুল করো না। খেলা ৫ সেটে গড়াবে। এই দলের বিপক্ষেই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলতে হবে। আশা করি, কাল জিতে তৃতীয় হয়ে টুর্নামেন্ট শেষ করতে পারবো।’

আগামীকাল বৃহস্পতিবার টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে নেপাল ও মালদ্বীপ। বাংলাদেশ বেলা ১টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ খেলবে এই কিরগিজস্তানের বিরুদ্ধে।

আরআই/এমএমআর/এমকেএইচ