প্রিমিয়ার দাবা লিগ শুরু

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯

নবাগত বাংলাদেশ পুলিশের সহজ জয় নিয়ে আজ (শনিবার) শুরু হয়েছে প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ। জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারের অডিটরিয়াম লাউঞ্জে দাবা লিগ উদ্বোধন করেছেন পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এবং গেমস ও ওয়েলফেয়ার ডিভশনের প্রধান এফ, এম, ইকবাল বিন আনোয়ার (ডন)।

আজ প্রথম রাউন্ডের খেলায় বাংলাদেশ পুলিশ ৩.৫-০.৫ গেম পয়েন্টে একসেস চেস ক্লাবকে পরাজিত করে। সাইফ স্পোর্টিং ক্লাব ৩-১ গেম পয়েন্টে তিতাস ক্লাবের বিরুদ্ধে, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ২.৫-১.৫ গেম পয়েন্টে বাংলাদেশ বিমানকে এবং বাংলাদেশ নৌবাহিনী ৪-০ গেম পয়েন্টে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে পরাজিত করে।

গতবারের চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাবে খেলছেন দেশের ৪ গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, রিফাত বিন সাত্তার, মোল্লা আব্দুল্লাহ আল রাকিব ও এনামুল হোসেন রাজীব, আজারবাইজানের এলতাজ সাফারলি ও বেলারুশের কাভালেভ ভ্লাদিশ্লাভ।

বাংলাদেশ পুলিশে খেলছেন গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও জর্জিয়ার দুইগ্র্যান্ড মাস্টার যোবাভা বাদুর ও মিখাইল মেচডলিশব্যালি। উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবে রাশিয়ার গ্র্যান্ডমাস্টার লুগভস্কি ম্যাক্সিম ও তাজিকিস্তানের আন্তর্জাতিক মাস্টার খুশেণখোজায়েভ মুহাম্মদ, শেখ রাসেল চেস ক্লাবে ভারতের আন্তর্জাতিক মাস্টার রাকেশ কুলকার্নি, তিতাস ক্লাবে ভারতের দুই আন্তর্জাতিক মাস্টার অক্ষত কামপারিয়া ও রাকেশ কুমার জেনা, বাংলাদেশ নৌবাহিনীতে দেশের দুই আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও আবু সুফিয়ান শাকিল খেলছেন।

আরআই/এমএমআর/এমকেএইচ