গ্র্যান্ডমাস্টার রিফাতকে রুখে দিয়েছেন কিশোর তাহসিন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২২ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯

প্রিমিয়ার দাবা লিগের দ্বিতীয় রাউন্ডেই চমক দেখিয়েছেন উত্তরা চেস ক্লাবে কিশোর দাবাড়ু তাহসিন তাজওয়ার জিয়া। তিনি রুখে দিয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তারকে।

দ্বিতীয় রাউন্ড শেষে বাংলাদেশ পুলিশ, গতবারের চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ নৌবাহিনী পূর্ণ ৪ পয়েন্টে করে নিয়ে মিলিতভাবে শীর্ষে রয়েছে। এনএসসি টাওয়ার অডিটোরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ পুলিশ ৪-০ পয়েন্টে সোনারগাঁও চেস ক্লাবকে, সাইফ স্পোর্টিং ক্লাব ৩-১ গেম পয়েন্টে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবকে এবং বাংলাদেশ নৌবাহিনী ২.৫-১.৫ পয়েন্টে শেখ রাসেল চেস ক্লাবকে পরাজিত করেছে।

বাংলাদেশ পুলিশ দলের গ্র্যান্ডমাস্টার যোবাভা বাদুর, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, মিখাইল মেচডলিশব্যালি ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান যথাক্রমে সোনারগাঁও চেস ক্লাবের মোহাম্মদ মানিক, নেপাল প্রকাশ চন্দ্র, ইকরামুল হক সিয়াম ও সংকলন ভারতীকে পরাজিত করেন।

সাইফ স্পোর্টিং ক্লাবের বেলারুশের গ্র্যান্ডমাস্টার কোভালেভ ভ্লাদিশ্লাভ ও গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব যথাক্রমে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের গ্র্যান্ড মাস্টার লুগোভস্কয় ম্যাক্সিম ও অনত চৌধুরীকে পরাজিত করেন।

বাংলাদেশ নৌবাহিনীর আবু সুফিয়ান শাকিল ও ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস যথাক্রমে মো. শওকত বিন ওসমান শাওন শওকত হোসেন পল্লবকে পরাজিত করেন। বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন শেখ রাসেল চেস ক্লাবের আন্তর্জাতিক মাস্টার রাকেশ কুলকার্নিও সাথে ড্র করেন এবং সেখ রাসেল চেস ক্লাবের প্রনভ শেঠী বাঙলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলামকে পরাজিত করেন।

আরআই/এমএমআর/জেআইএম