সেমিফাইনালে নেই স্বাগতিক কোনো শাটলার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৯

ঘরের টুর্নামেন্ট ইউনেক্স-সানরাইজ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জের কোয়ার্টার ফাইনালের বাধা পার হতে পারেননি বাংলাদেশের কোনো শাটলার। পল্টন শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে চলমান এই আন্তর্জাতিক ব্যাডমিন্টন প্রতিযোগিতায় স্বাগতিক শাটলাররা এখন দর্শক। কোনো ইভেন্টের সেমিফাইনালেই থাকলো না বাংলাদেশের প্রতিনিধিত্ব।

মহিলা বিভাগের একক ও ডাবলস ও দ্বৈত লড়াইয়ে স্বাগতিকরা বিদায় নিয়েছেন আগেই। কোয়ার্টার ফাইনালে বাকি ছিল পুরুষ ও মিক্সড ডাবলসের খেলা। দু বিভাগেই ব্যর্থ বাংলাদেশের শাটলাররা। মোহাম্মদ সালমান খান ও সিবগাত উল্লাহ ১৪-২১ ও ১৫-২১ ব্যবধানে থাইল্যান্ডের পিরাদ থাঙ্গশ্রিরিরাপিহান ও এপিচাসিটের কাছে হেরে গেছেন সেমিফাইনালে ওঠার লড়াইয়ে।

মোহাম্মদ মিনহাজ ও মোজাম্মেল হোসেন অহিদুল পুরুষ বিভাগের ডাবলসে ৯-২১ ও ১৬-২১ সেটে মালেশিয়ার চ্যান থ্যাঙ্গ জি ও চোওং হোন জিহানের বিপক্ষে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিযেছেন।

তাদের হারের মধ্য দিয়ে বাংলাদেশের আর কোন শাটলার লড়াইয়ের জন্য থাকলেন না। শনিবার সেমিফাইনালের সব শাটলারই বিদেশি।

মহিলা এককে ভারতের সামিয়া ইমাদ স্বদেশি পুর্ভা বারভিকে ১১-২১, ২১-১৬ ও ২১-১৮ সেটে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেন। লক্সেয় সেন ২১-৯ ও ২১-১১ সরাসরি সেটে মালেশিয়ার নাগ তেজ ইয়াংকে হারিয়ে সেমিতে উঠেছেন।

বাংলাদেশে আগে অনুষ্ঠিত এ টুর্নামেন্টে বাংলাদেশের শাটলাররা কোনো না কোনো ইভেন্টে একটি পদক পেয়েছেন। এর আগের আসরেও মহিলা ডাবলসের সেমিফাইনালে উঠে হেরে ব্রোঞ্জ পেয়েছিলেন শাপলা ও এলিনা। কিন্তু এবার থাকতে হচ্ছে শূন্য হাতে।

আরআই/এমএমআর/পিআর