জুনিয়র বিশ্বকাপ জেতা শাটলার ঢাকায় ফাইনালে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৯

ঢাকায় চলমান ইউসেক্স-সানরাইজ বাংলাদেশ ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্টের নাম্বার ওয়ান রেটিং খেলোয়াড় ভারতের লক্ষয় সেন। দুই বছর আগে জুনিয়র বিশ্বকাপে চ্যাম্পিয়নও হয়েছেন ভারতের এই তারকা শাটলার। সেমিফাইনালে তাকে আটকায় কে?

কেউ আটকাতে পারেননি। ফেবারিট হিসেবেই তিনি পৌঁছে গেছেন টুর্নামেন্টের একক বিভাগের ফাইনালে। আজ (শনিবার) এককের সেমিফাইনালে লক্ষয় সেন ২১-১৮, ২১-১৬ সেটে ইন্দোনেশিয়ার ইকসেন লিওনারদো ইমানুইলকে হারিয়েছেন।

পুরুষ বিভাগের আরেক এককের সেমিফাইনালে কানাডার এক্সিওডোঙ্গ সেয়াকে ১৬-২১, ১৬-২১ সেটে হারিয়ে ফাইনালে উঠেছেন মালেশিয়ার লিঅং জুন হাওয়ের।

মহিলা এককের সেমিফাইনালে আমেরিকার ক্রিষ্টাল প্যান ২১-১৩, ২১-১৩ সেটে ভারতের সামিয়া ইমাদকে হারিয়ে ফাইনালে উঠেছেন। ভিয়েতনামের থুই লিঙ্গ নাঙ্গুয়ান ২১-১৭, ২১-১৭ সরাসরি সেটে আমেরিকার আইরিশ ওয়াঙ্গকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন।

মিক্সড ডাবলসে ভারতের এ. আর আরজুন ও ধ্রুব কাপালি ২১-১৬, ২১-১৬ সেটে মালেশিয়ার চ্যান টাঙ্গ জি ও চিওঙ্গ হোন জিয়ানকে হারিয়ে ফাইনালে উঠেছেন। পুরুষ ডাবলসে মালেশিয়ার ই. জুন চ্যাঙ্গ ও কাই ওয়ান টি ২১-১৫, ২৩-২১ সরাসরি সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন।

মহিলা দ্বৈতে ভারতের মনিষা কে. ও রুটাপার্না পান্ডা ২১-১৫, ২৪-২২ সেটে থাইল্যান্ডের রুথাইচেনোক ও লাইসুয়ানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন। মহিলা বিভাগের আরেক দ্বৈতের সেমিফাইনালে মালেশিয়ার টেন পিয়ারলি কুঙ্গ লি ও থিনাহ মুরালিথারান ২১-৯ ও ২১-৯ সরাসরি সেটে থাইল্যান্ডের চ্যানানচিদা চুচারোন ও ওয়ালিপেন পাটিমোনকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন।

রোববার ফাইনালের মধ্যে দিয়ে শেষ হবে এই আন্তর্জাতিক ব্যাডমিন্টন টুর্নামেন্ট।

আরআই/এমএমআর/জেআইএম