দিল্লির গ্র্যান্ডমাস্টার দাবায় শীর্ষে বাংলাদেশের জিয়া

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১১ জানুয়ারি ২০২০

ভারতের নয়া দিল্লিতে চলমান উন্মুক্ত গ্র্যান্ডমাস্টার দাবা প্রতিযোগিতার চতুর্থ রাউন্ড শেষে বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান চার খেলায় পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে মিলিতভাবে শীর্ষে রয়েছেন। আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ও গিয়াস উদ্দিন আহমেদ ২ পয়েন্ট করে, তাহসিন তাজওয়ার জিয়া দেড় পয়েন্ট করে ও মো. জিসান রহমান মালেক এক পয়েন্ট করে পেয়েছেন।

আজ (শনিবার) সকালে অনুষ্ঠিত চতুর্থ রাউন্ড গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান মিশরের গ্র্যান্ডমাস্টার হেসাম আবদুলরহমানকে পরাজিত করেন। আন্তর্জাতিক মাস্টার ফাহাদ ভারতের প্রিথভি সিংহের কাছে, তাহসিন ভারতের নেহেতা অর্নবের কাছে, গিয়াস ভারতের আদি আমিয়ার কাছে ও মালেক ভারতের অক্ষত সিনহার কাছে হেরে যান।

এর আগে গতকাল (শুক্রবার) তৃতীয় রাউন্ডে জিয়া ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার বোগদানোভিচ স্টেনিশ্লাভকে, আন্তর্জাতিক মাস্টার ফাহাদ শ্রীলংকার থিকসানা দেনুভানকে ও গিয়াস ভারতের ভারসিত নিলাকে পরাজিত করেন। তাহসিন ভেনখেরে আবিস্কারের সাথে ড্র করেন।

আরআই/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]