ছেলেকে সাক্ষী রেখে প্রত্যাবর্তনের ম্যাচ জিতলেন সানিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১৩ এএম, ১৫ জানুয়ারি ২০২০

সবশেষ টেনিস কোর্টে নেমেছিলেন ২০১৭ সালের অক্টোবরে। সেখানে হাঁটুর ইনজুরিতে ছিটকে যান খেলা থেকে। পরে ইনজুরি কাঁটিয়ে উঠলেও, প্রথম সন্তান জন্মদানের জন্য কোর্ট থেকে দূরেই ছিলেন ভারতীয় তারকা সানিয়া মির্জা। ২০১৮ সালে অক্টোবরে প্রথম সন্তান জন্ম দেয়ার পর জানিয়েছিলেন শীগ্রই ফিরবেন র‍্যাকেট হাতে।

অবশেষে নতুন বছরের শুরুতে ফিরেছেন খেলায়। নিজের ছেলে ইজহানকে সাক্ষী রেখেই দুর্দান্ত এক জয় তুলে নিয়েছেন নিজের প্রত্যাবর্তনী ম্যাচে। অস্ট্রেলিয়ার হোবার্ট আন্তর্জাতিক প্রতিযোগিতায় ডাবলসের শেষ ষোলোর ম্যাচে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে সানিয়া এবং ইউক্রেনের নাদিয়া কিচেনকের জুটি।

ম্যাচটি অবশ্য সহজে জিততে পারেনি সানিয়া-নাদিয়া। জর্জিয়ার ওকসানা কালাশনিকোভা ও জাপানে মিউ কাটোকের বিপক্ষে তাদের লড়তে হয়েছে প্রায় পৌনে দুই ঘণ্টা। তিন সেটের লড়াইয়ের প্রথমটিতে ২-৬ ব্যবধানে হারে সানিয়া-নাদিয়া জুটি। হারার সম্ভাবনা জেগেছিল দ্বিতীয় সেটেও।

তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সেই সেট ৭-৬ (৩) ব্যবধানে জেতেন তারা। ম্যাচ নির্ধারণী তৃতীয় সেট গড়ায় টাইব্রেকে। যেখানে ১০-৩ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছেন সানিয়ারা। শেষ আটে তাদের প্রতিপক্ষ আমেরিকার ভানিয়া কিং ও ক্রিস্টিনা ম্যাকহাল।

মায়ের প্রত্যাবর্তনী ম্যাচটি দেখতে নানা-নানীর সঙ্গে মাঠে উপস্থিত ছিলো ছোট্ট ইজহানও। ম্যাচ শেষে ছেলের সঙ্গে হাত মেলানোর ছবি আপলোড করে সানিয়া লিখেছেন, ‘আজ আমার জীবনের বিশেষ একটা দিন। এত দিন পরে আমার প্রথম ম্যাচ দেখতে বাবা-মা ও আমার ছোট্ট ইজহান ছিল এবং আমরা প্রথম রাউন্ডে জিতে গিয়েছি। যে ভাবে সবাই আমায় সমর্থন করছেন, দারুণ লাগছে। বিশ্বাস থাকলে অনেক কিছুই হয়।’

এসএএস/এমএস