মাতৃভাষা দিবস দাবা উদ্বোধন করলেন গ্র্যান্ডমাস্টার জিয়া

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের আয়োজনে আজ (শুক্রবার) উত্তরায় শুরু হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ফিদে স্ট্যান্ডার্ড রেটিং দাবা প্রতিযোগিতা। গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতা উদ্বোধন করেছেন।

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও ছড়াকার রাহাত হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশের সহসভাপতি ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের অধিনায়ক সাবেক জাতীয় দাবাড়ু মো. মঞ্জুর আলম, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের অর্থ সম্পাদক মো. মুরাদ হোসেন এবং ক্লাবের দফতর সম্পাদক এমাদ আহমেদ মোর্তাজা রনি।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় ২২০০ এর নিচের রেটেড দাবাড়ুদের জন্য দুই দিনব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতায় ২৫ জন প্রতিযোগী অংশ নিচ্ছেন। প্রথম রাউন্ডে ১২ জন দাবাড়ু নিজ নিজ খেলায় জয়লাভ করে পূর্ণ পয়েন্ট অর্জন করেছেন।

আরআই/এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]