অসহায় খেলোয়াড় ও সংগঠকদের পাশে দাবা ফেডারেশন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৫২ পিএম, ২৫ মে ২০২০

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ দাবা খেলোয়াড়, দাবা প্রশিক্ষক, সংগঠক, বিচারকদের আর্থিক সহযোগিতা করেছে বাংলাদেশ দাবা ফেডারেশন।

ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীমের উদ্যোগে গঠন করা হয়েছিল একটি তহবিল। সেই তহবিলে অনুদান দিয়েছিল আবুল খায়ের গ্রুপ। তারপর অসহায়দের প্রত্যেককে ৫ হাজার টাকা করে দিয়েছে ফেডারেশন।

এই সহায়তার পাশপাশি জাতীয় ক্রীড়া পরিষদের কাছে ফেডারেশন ২১ জন দুস্থ দাবাড়ুর নাম পাঠিয়েছে সরকারি সহায়তার জন্য। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ১০০০ জন ক্রীড়াবিদকে ১০ হাজার টাকা করে প্রদানের ঘোষণা দিয়েছিলেন। তার মধ্যে ২৪ ফেডারেশনের ক্রীড়াবিদদের ১০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।

দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম জানিয়েছেন, ‘আমরা দুস্থ দাবা খেলোয়াড়দের কাছ থেকে আবেদনপত্র চেয়েছিলাম। প্রত্যেকে জাতীয় পরিচয়পত্রসহ তাদের আবেদনপত্র জামা দিয়েছে। সেখান থেকে বাছাই করে ২১ জনের তালিকা আমরা জাতীয় ক্রীড়া পরিষদে জমা দিয়েছি।’

সরকার প্রাথমিকভাবে ৩৩টি ফেডারেশনকে তাদের অসহায় ক্রীড়াবিদদের নাম জমা দিতে বলেছিল। এর মধ্যে ২৪ ফেডারেশনের ক্রীড়াবিদদের টাকা প্রদান করা হয়েছে। বাকি ৯ ফেডারেশনের ক্রীড়াবিদরা টাকা পাবে ঈদের পর।

আরআই/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]