দাবার প্রশংসা করে ক্রীড়া প্রতিমন্ত্রীকে ফিদে সভাপতির চিঠি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১০ জুন ২০২০

‘আগের যেকোন সময়ের চেয়ে বাংলাদেশের দাবা এখন বেশি গতিশীল। সাংগঠনিক তৎপরতাও প্রশংসনীয়। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের দাবা ইতিবাচক আলোচনায়। এ সব কিছুর পেছনে বড় অবদান ফেডারেশনের বর্তমান সভাপতি ড. বেনজীর আহমেদেও নেতৃত্ব’- এমন প্রশংসা করে আন্তর্জাতিক দাবা সংস্থার (ফিদে) সভাপতি রাশিয়ার আরকাদি দভোরকোভিচ চিঠি দিয়েছেন বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপিকে।

ক্রীড়া প্রতিমন্ত্রীকে দেয়া চিঠিতে ফিদে সভাপতি লিখেছেন, ‘বাংলাদেশ দাবা ফেডারেশন একটি সক্রিয় ফেডারেশন। নবগঠিত গুরুত্বপূর্ণ দাবা সংগঠন দক্ষিণ এশিয়া দাবা কাউন্সিলে ড. বেনজীর আহমেদ সর্বসম্মতিক্রমে প্রতিষ্ঠাতা সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি বাংলাদেশের পাশপাশি দক্ষিণ এশিয়ার দাবা উন্নয়নেও নেতৃত্ব দেবেন। বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়ার দাবা উন্নয়নে ড. বেনজীর আহমেদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই তাকে দাবা ফেডারেশনের সভাপতি পদের ধারাবাহিকতা বজায় রাখার ব্যপারে অনুরোধ করছি।’

উল্লেখ্য যে, এশিয়ান সিটিজ দলগত দাবা চ্যাম্পিয়নশিপখ্যাত দুবাই কাপ, সার্ক দাবা চ্যাম্পিয়নশিপ ও এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপের মতো মর্যাদাপূর্ণ আসরের আয়োজন করে বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদ আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছেন।

শুধু তাই নয়, বাংলাদেশে প্রথমবারের মতো ফিদে ট্রেইনার্স সেমিনার ও ফিদে আরবিটার্স ট্রেনিংয়ের আয়োজন করেও সাংগঠনিক দক্ষতার পরিচয় দিয়েছে ড. বেনজীর আহমেদের নেতৃত্বাধীন কমিটি।

ড. বেনজীর আহমেদ সভাপতির দায়িত্ব নেয়ার পর থেকে জাতীয় পর্যায়েও নতুনত্ব এসেছে। দেশের বড় বড় প্রতিষ্ঠান দাবায় পৃষ্ঠপোষকতায় এগিয়ে এসেছে। করোনাভাইরাসের এই সময়েও ফেডারেশন দুস্থ, অস্বচ্ছল দাবাড়ু, সংগঠক, কোচ ও আরবিটারদের আর্থিক সহায়তা দিয়েছে।

আরআই/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]