লন্ডনে বিসিবি বস পাপনের সফল অস্ত্রোপচার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১৫ এএম, ০৯ জুলাই ২০২০

আগেই জানা, ৮ জুলাই (বুধবার) তার প্রোস্টেটের অপারেশন হওয়ার কথা। সর্বশেষ খবর, গতকাল ঠিক অপারেশন হয়েছে নাজমুল হাসান পাপনের। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ (বৃহস্পতিবার) সকালে জাগো নিউজকে জানিয়েছেন, বোর্ড সভাপতির অপারেশন সফল হয়েছে এবং তিনি ভাল আছেন।

জালাল আরও জানান, ‘বুধবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টার পর অপারেশন শেষ হয়েছে। লন্ডনে বিসিবি সভাপতির সঙ্গে অবস্থানরত বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক আমাকে জানিয়েছেন, অপারেশন সফল হয়েছে এবং বিসিবি সভাপতি বর্তমানে সুস্থ আছেন।’

বিসিবি মিডিয়া কমিটি চেয়ারম্যান জালাল ইউনুস আরও জানিয়েছেন, বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে তার স্ত্রী ও এক মেয়ে আছেন। আর বোর্ড পরিচালক ইসমাইল হায়দার মল্লিকও তার সার্বক্ষণিক দেখভালের কাজ করছেন।

প্রসঙ্গতঃ নাজমুল হাসান পাপনের প্রোস্টেট (মূত্রাশয় ও মূত্রনালিতে) সমস্যা পুরোনো এবং তিনি বিভিন্ন সময় সিঙ্গাপুর ও ইংল্যান্ডে এর চিকিৎসাও করিয়েছেন। বেশিরভাগ সময়ই তিনি নিয়মিত দেশের বাইরে মেডিকেল চেকআপ করান।

তবে এবারের লন্ডন যাওয়াটা খানিক ভিন্ন। গতমাসের তৃতীয় সপ্তাহে নাজমুল হাসান ইংল্যান্ড গেছেন তার পুরোনো সমস্যার চিকিৎসা করাতে। মাঝে কদিন আগে ঢাকায় হঠাৎ গুঞ্জন ছড়িয়ে পড়ে, বিসিবি সভাপতি হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে ইংল্যান্ডে চিকিৎসাধীন।

আসলে নাজমুল হাসান পাপন ইংল্যান্ড গিয়ে তাদের করা নিয়ম মেনে দুই সপ্তাহ আইসোলেশনে থাকার পর প্রোস্টেট বিশেষজ্ঞ চিকিৎসককে দেখিয়েছেন। চিকিৎসকরা তাকে ৮ জুলাই অপারেশনের তারিখ দিয়েছেন।

বিসিবি মুখপাত্র জালাল ইউনুস জাগো নিউজকে এ সম্পর্কে আগেই পরিষ্কার ধারণা দিয়েছেন, ‘বোর্ড প্রধানের এই সমস্যা পুরোনো। গতবছর বিশ্বকাপের সময় লন্ডনে দেখানো হয়েছিল। তখন চিকিৎসকরা বলেছিলেন, চিকিৎসা চলুক, ঔষধ সেবন করুন। তবে একটা পর্যায়ে গিয়ে হয়তো সার্জারি লাগবে এবং সেটা এ বছর জুনেই নির্ধারণ করা হয়েছিল। কাজেই বিসিবি সভাপতি আগে থেকে তার চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে অপারেশনের পূর্ব প্রস্তুতি নিয়েই লন্ডন গেছেন।’

এআরবি/এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]