ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নাদালও সরে দাঁড়ালেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ০৫ আগস্ট ২০২০

টানা পাঁচবারের চ্যাম্পিয়ন রজার ফেদেরার নেই। হাঁটুতে অস্ত্রোপচারের কারণে এবার ইউএস ওপেনে অংশ নিতে পারছেন না সুইস কিংবদন্তি। এবার সরে দাঁড়ালেন টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাফায়েল নাদালও।

চারবারের ইউএস ওপেন বিজয়ী নাদাল চোটের কারণে নয়, সরে দাঁড়িয়েছেন করোনার ভয়ে। মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কয়েকটি টুইটের মাধ্যমে সরে যাওয়ার কারণ জানিয়েছেন স্প্যানিশ টেনিস কিংবদন্তি।

অথচ নাদালের সামনে ছিল দারুণ এক সুযোগ। এবার শিরোপা জিততে পারলে রজার ফেদেরারের ২০ গ্র্যান্ড স্লামের রেকর্ড ছুঁয়ে ফেলতে পারতেন। ফেদেরার না থাকায় সেই সম্ভাবনা আরও জোরালো ছিল।

কিন্তু জীবনের ওপর ঝুঁকিটা নিতে চাইছেন না নাদাল। তিনি এক টুইটে লিখেছেন, ‘বিশ্বজুড়ে পরিস্থিতি এখন খুবই জটিল। কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। মনে হচ্ছে, আমরা এখনও ভাইরাসটিকে নিয়ন্ত্রণে আনতে পারিনি।’

৩১ আগস্ট থেকে নিউইয়র্কে শুরু হবে ইউএস ওপেনের এবারের আসর। ৩৪ বছর বয়সী নাদাল স্বীকার করলেন, সিদ্ধান্তটা তার জন্য কঠিন ছিল। কিন্তু শেষতক না যাওয়ার পক্ষেই মন সায় দিয়েছে।

শুধু নাদাল বা ফেদেরারই নন। এবারের ইউএস ওপেনে দেখা যাবে না নারী এককের শীর্ষ খেলোয়াড় অ্যাশ বার্টিকে। তবে খেলবেন গতবারের চ্যাম্পিয়ন বিয়াঙ্কা অ্যান্দ্রিস্কু।

এমএমআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]