বিশ্ব দাবা অলিম্পিয়াডের শুরুতে মুখোমুখি বাংলাদেশ-জার্মানি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০২ পিএম, ১৩ আগস্ট ২০২০

বিশ্ব দাবা অলিম্পিয়াডের ডিভিশন-২ এর খেলা শুরু হচ্ছে শুক্রবার। অনলাইন প্লাটফর্মের এ দাবা অলিম্পিয়াডে বাংলাদেশ খেলছে পুল ‘এ’ তে। প্রতিপক্ষ ফিলিপাইন, ইন্দোনেশিয়া, জার্মানি, বেলারুশ, বেলজিয়াম, অস্ট্রেলিয়া, বুলগেরিয়া, তুর্কমেনিস্তান ও কিরগিজস্তান।

বাংলাদেশের প্রতিযোগিতা শুরু হচ্ছে জার্মানির বিপক্ষে খেলা দিয়ে। বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে বিশ্ব দাবা অলিম্পিয়াডের ডিভিশন-২ এর খেলা। শুক্রবার, শনিবার ও রোববার পুল ’এ’ এর খেলা অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিনে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ শুক্রবার প্রথম রাউন্ডের খেলবে জার্মানির বিরুদ্ধে, দ্বিতীয় রাউন্ডে বেলারুশের বিরুদ্ধে এবং তৃতীয় রাউন্ডে বেলজিয়ামের বিপক্ষে। প্রতিটি ম্যাচ ৬টি বোর্ডে অনুষ্ঠিত হবে। যার মধ্যে ২টি ওপেন ক্যাটাগরির, ২টি মহিলা ক্যাটাগরির, একটি অনূর্ধ্ব-২০ ক্যাটাগরির এবং একটি অনূর্ধ্ব-২০ বালিকা ক্যাটাগরির খেলোয়াড় খেলবেন।

বিশ্ব দাবা অলিম্পিয়াডে বাংলাদেশ দল
অধিনায়ক-ড. শোয়েব রিয়াজ আলম ও অতিরিক্ত অধিনায়ক-আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল।
খেলোয়াড়-গ্র্যান্ডমাস্টার নিয়াজন মোরশেদ, গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, ফিদেমাস্টার মো. তৈয়বুর রহমান ও গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, মহিলা ক্যান্ডিডেট মাস্টার সামিহা শারমীন সিম্মী, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা ও মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম।

আরআই/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]