নেদারল্যান্ডসের সুপার গ্র্যান্ডমাস্টারকে হারিয়ে দিলেন ফাহাদ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ২৫ আগস্ট ২০২০

কাতার চেস অ্যাসোসিয়েশনের আয়োজনে অনলাইন প্লাটফরম লিচেস ডট অর্গে অনুষ্ঠিত কাতারা আন্তর্জাতিক বুলেট দাবা প্রতিযোগিতায় নেদারল্যান্ডসের ২৭৬৪ রেটিংধারী সুপার গ্র্যান্ডমাস্টার আনিস গিরিকে পরাজিত করেছেন বাংলাদেশের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান।

সোমবার রাতে অনুষ্ঠিত কাতারা বুলেট দাবার দ্বিতীয় কোয়ালিফায়িংয়ে আন্তর্জাতিক মাস্টার ফাহাদ অষ্টম খেলায় গ্র্যান্ডমাস্টার আনিস গিরির বিরুদ্ধে কালো ঘুঁটি নিয়ে খেলে ৫৭ চালে জয়ী হন। দ্বিতীয় পর্বে আন্তর্জাতিক মাস্টার ফাহাদ ৪৯ খেলায় ৭৮ পয়েন্ট পেয়ে ২৬০৬ জন খেলোয়াড়ের মধ্যে ৮২তম হয়েছেন।

তৃতীয় পর্বেও আন্তর্জাতিক মাস্টার ফাহাদ কয়েকজন গ্র্যান্ড মাস্টারকে পরাজিত করেন, যার মধ্যে অন্যতম রাশিয়ার এন্টোন ডেমচেনকো। তৃতীয় পর্বে ফাহাদ ৫৪ খেলায় ৮১ পয়েন্ট নিয়ে ৫,০৪১ জনের মধ্যে ১০৭তম হন।

বুলেট দাবা ইভেন্টে উভয় খেলোয়াড়কে এক মিনিট করে সময় দেয়া হয় খেলা শেষ করার জন্য এবং প্রতি খেলার জয়ের জন্য দুই পয়েন্ট ও ড্র এর জন্য এক পয়েন্ট দেয়া হয়।

আরআই/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]