প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আন্তর্জাতিক দাবা শুরু বৃহস্পতিবার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে তিন দিনব্যাপী জয়তু শেখ হাসিনা অনলাইন আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট শুরু হবে বৃহস্পতিবার বেলা আড়াইটায়।

সাউথ এশিয়ান চেস কাউন্সিল ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি এবং বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের সার্বিক তত্ত্বাবধানে এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিতব্য এই অনলাইন দাবায় মোট ৬ হাজার মার্কিন ডলার প্রাইজমানি দেয়া হবে।

বাংলাদেশের সর্বাধিক ৪৯ জন দাবাড়ু অংশ নেবেন এই টুর্নামেন্টে। দ্বিতীয় সর্বোচ্চ ৫ জন অংশ নেবেন ভারতের। দুইজন করে প্রতিযোগি থাকবেন পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলংকা, নেপাল, ভুটান, মালদ্বীপ, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের। একজন করে প্রতিযোগি থাকবেন সিঙ্গাপুর, মালয়েশিয়া, ভিয়েতনাম, ইরান ও রাশিয়ার।

১২ জনের মতো গ্র্যান্ডমাস্টর খেলবেন টুর্নামেন্টে। তাই বাংলাদেশের দাবাড়ুদের জন্য রাখা হবে আলাদা দেড় হাজার ডলার প্রাইজমানি। মূল প্রাইজমানি সাড়ে ৪ হাজার ডলার পাবেন ১৬ জন। বাংলাদেশের ৩ জনসহ ১৯ জন পুরস্কার পাবেন প্রধানমন্ত্রীর নামের এই প্রতিযোগিতায়।

আরআই/আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]