এ বছর হচ্ছে না সামার অ্যাথলেটিকস, ন্যাশনাল জানুয়ারিতে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০

করোনাভাইরাসের কারণে আরও একবার না হওয়ার তালিকায় চলে গেলো সামার অ্যাথলেটিকস। ২০১৯ সালে আগস্টে হয়েছিল সর্বশেষ সামার অ্যাথলেটিকস। শুক্রবার বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সভায় এ বছর সামার অ্যাথলেটিকস না করার এবং ২০২০'র ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ ২০২১ সালের জানুয়ারিতে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রাথমিক তারিখ নির্ধারণ করা হয়েছে ১৫-১৭ জানুয়ারি।

সামার অ্যাথলেটিকস না করার এবং ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ আগামী বছর নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হলেও, জুনিয়র চ্যাম্পিয়নশিপ হচ্ছে নভেম্বরে। দুই দিনব্যাপী ৩৬তম জাতীয় জুনিয়র (বয়সভিত্তিক) অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ ও ২১ নভেম্বর।

সর্বশেষ ৪৩তম ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ হয়েছিল এ বছর ১৬-১৮ জানুয়ারি চট্টগ্রামে। সেটি ছিল ২০১৯ সালের আসর। ২০২০ সালের চ্যাম্পিয়নশিপ এ বছর আয়োজনের পরিকল্পনা ছিল ফেডারেশনের। কিন্তু করোনাভাইরাসের কারণে পিছিয়ে নিতে বাধ্য হয়েছে তারা।

বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু বলেছেন, ‘আমরা করোনার সময় অনলাইন প্লাটফর্মে সেমিনার ও কোর্স মিলে ২৫টি কর্মসূচির আয়োজন করেছি। এর মধ্যে ভারত ও পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সেমিনার ছিল। দক্ষিণ এশিয়া, এশিয়া এবং ওয়ার্ল্ড অ্যাথলেটিকেসর সঙ্গে আমরা কর্মসূচিগুলো করেছি। আর ফেডারেশনের চতুর্থ সভা করেছি ফিজিক্যালি। এ সভায় জাতীয় ও জুনিয়র জাতীয় চ্যাম্পিয়নশিপের সম্ভাব্য তারিখ নির্ধারণ ছাড়াও দেশব্যাপী ডেভেলপমেন্ট প্রোগ্রামের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি।’

আরআই/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]