তাসকিনের গতির ঝড়, ইমরুল-রিয়াদের জোড়া ফিফটি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০৫ অক্টোবর ২০২০

শেরে বাংলায় বৃষ্টির বাগড়ার মধ্যেই এগিয়ে চলেছে জাতীয় ক্রিকেট দলের দ্বিতীয় ও শেষ দুইদিনের প্রস্তুতি ম্যাচ। আজ (সোমবার) প্রথম দিন লাঞ্চের আগে একবার বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায় প্রথম ঘন্টা পূর্ণ হবার আগেই।

পরে ৫০ ওভার খেলা হতেই আবার চলে আসে বৃষ্টি। মুষলধারে আধঘন্টা বৃষ্টি হলেও, ঘন্টাখানেকের ভেতরেই খেলা শুরু হয়। লাঞ্চের পর হালকা ঝিরঝিরে বৃষ্টিতে আরও এক দফা খেলা বন্ধ হয় অল্প সময়ের জন্য।

কিন্তু তার মধ্যেই এগিয়ে চলছে ম্যাচ। চা বিরতির সময় ওটিস গিবসন একাদশের স্কোর ছিলো ৩ উইকেটে ১৩৭ না। আউট হয়েছেন দুই ওপেনার সাইফ হাসান (৭) ও ইমরুল কায়েস এবংঅধিনায়ক নাজমুল হোসেন শান্ত (২)। তিনটি উইকেটই পেয়েছেন তাসকিন আহমেদ।

সকালে প্রথম স্পেলে তাসকিনের প্রচন্ড গতি ও সুইংয়ে পরাস্ত হয়েছেন ওটিস গিবসন একাদশের দুই ফ্রন্টলাইন সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। দুজনই উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। সাইফ তৃতীয় স্লিপে আর শান্ত দ্বিতীয় স্লিপে ধরা পড়েন।

jagonews24

দুই স্পেলে ৯ ওভার বোলিং করে দুই মেইডেনসহ ২৮ রানে ৩ উইকেট দখল করেন তাসকিন। এরপর তৃতীয় উইকেটে দারুণ জুটি গড়েন ইমরুল কায়েস আর মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথম ম্যাচে রান না পাওয়া ইমরুল এ ম্যাচে নিজেকে খুঁজে পেয়েছেন। দীর্ঘ পরিসরের উপযোগী টেকনিক-টেম্পারামেন্ট বজায় রেখে খেলে পঞ্চাশের ঘরে পৌঁছে যান ইমরুল। কিন্তু ৫৯ রানে তাসকিনের বলে রিটার্ন ক্যাচ দিয়ে ফিরতে হয় এ বাঁহাতি ওপেনারকে।

৯৩ বলে আট বাউন্ডারি ও এক ছক্কায় খেলা ইনিংসটির শেষটা ইমরুলের মনঃপুত হয়নি। তাসকিনের হঠাৎ লাফিয়ে ওঠা ডেলিভারি ইমরুলের ব্যাটের ওপরের অংশে লেগে ক্যাচ উঠে গেলে, দৌড়ে আসা তাসকিন মাটিতে শরীর ফেলে তা ধরে ফেলেন। তবে ইমরুল ঠায় দাঁড়িয়ে ছিলেন বেশ খানিকক্ষণ। তার দাবি , বল মাটিতে স্পর্শ করেছে।

যদিও দুই আম্পায়ার সফিউদ্দীন বাবু আর গাজী সোহেল মিলে কথা বলেও জানিয়ে দেন, নাহ! সিদ্ধান্ত ঠিক আছে, ইমরুল আউট।

এদিকে ইমরুলের পথে হেঁটে হাফসেঞ্চুরি তুলে নেন আরেক অভিজ্ঞ ও পরিণত উইলোবাজ মাহমুদউল্লাহ রিয়াদ। চা বিরতির পরপর ১০২ ম্যাচে ৫ বাউন্ডারির মারে পঞ্চাশ পূরণ করেন রিয়াদ। পঞ্চম উইকেট জুটিতে তার সঙ্গী লিটন দাস।

এআরবি/এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]