বঙ্গবন্ধু দূরপাল্লা সাঁতার শনিবার গোপালগঞ্জের মধুমতিতে

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২৫ নভেম্বর ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সুইমিং ফেডারেশন এ বছর জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা গোপালগঞ্জে আয়োজন করছে। আগামী শনিবার ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় জেলার মধুমতি নদীতে হবে প্রতিযোগিতার সতেরতম আসর।

দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা উপলক্ষে বুধবার বিওএ অডিটরিয়ামে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল বাংলাদেশ সুইমিং ফেডারেশন। ফেডারেশনের সহসভাপতি পৃষ্ঠপোষক ও প্রতিষ্ঠান ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর এবং সাধারণ সম্পাদক এম বি সাইফ টুর্নামেন্টের বিভিন্ন তথ্য উপস্থাপন করেন।

শনিবার সকাল ৯টায় পুরুষদের প্রায় ১০ কিলোমিটার প্রতিযোগিতা কংশুর থেকে শুরু হয়ে হরিদাসপুর ব্রীজ পর্যন্ত এবং মহিলাদের প্রায় ৮ কিলোমিটার প্রতিযোগিতা উলপুর ব্রীজ থেকে হরিদাসপুর ব্রীজ পর্যন্ত হবে।

এই প্রতিযোগিতা ঢাকার সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে উন্মুক্ত বাছাইয়ের মাধ্যমে ৭ জন পুরুষ সাঁতারু এবং ৭ জন মহিলা সাঁতারু চূড়ান্তভাবে নির্বাচন করা হয়েছে।

পুরুষ বিভাগের মনোনীতরা হলেন- বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ, জুয়েল আহম্মেদ, বাংলাদেশ নৌবাহিনীর মো. কাজল মিয়া, পলাশ চৌধুরী, ইছামতি সুইমিং ক্লাব পাবনার মো. শিপন, বাংলাদেশ আনসারের মো. আশিক শেখ ও গোপালগঞ্জ সুইমিং ক্লাবের দীন ইসলাম।

মহিলা বিভাগের সাঁতারুরা হলেন- বাংলাদেশ সেনাবাহিনীর নাঈমা আক্তার, সবুরা খাতুন, বাংলাদেশ নৌবাহিনীর জুলি আক্তার, বাংলাদেশ আনসারের মুক্তি খাতুন, আমলা সুইমিং ক্লাব কুষ্টিয়া এর মুক্তা খাতুন, ঝিনাইদহ জেলা ক্রীড়া সংস্থার বৈশাখী খাতুন ও গোপালগঞ্জ সুইমিং ক্লাব এর সুমাইয়া আক্তার।

প্রতিযোগিতার পুরস্কার বিতরণী বিকেলে গোপালগঞ্জ শেখ মনি অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে ট্রফি ও আর্থিক পুরস্কার প্রদান করা হবে। অংশগ্রহণকারীদেরও আর্থিক পুরস্কার প্রদান করা হবে।

আরআই/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]