পদকের সঙ্গে অর্থ পুরস্কারও পাচ্ছেন অ্যাথলেটরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১০ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে পদকজয়ীরা প্রথমবারের মতো অর্থ পুরস্কারও পাবেন। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম শুরু হতে যাওয়া ৪৪তম জাতীয় চ্যাম্পিয়নশিপে এ অর্থ পুরস্কার দেয়া হবে।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু জানিয়েছেন, প্রতিযোগিতায় ৩৬ ইভেন্টের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের ৩ হাজার, ২ হাজার ও ১ হাজার টাকা করে নগদ অর্থ পুরস্কার প্রদান করা হবে। কেউ নতুন রেকর্ড করলে তাকে প্রদান করা হবে ৫ হাজার টাকা।

শুক্রবার প্রতিযোগিতা শুরু হলেও শনিবার বিকেলে প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়নশিপ উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। রোববার বিকেলে সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

জাতীয় চ্যাম্পিয়নশিপে ৬৪ জেলা, ৮ বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৫০ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করবেন। তিন দিনব্যাপি এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬ ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২ ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

আরআই/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]