সুমিতার ইনজুরিতে তামান্নার হাসি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১২ পিএম, ১৬ জানুয়ারি ২০২১

সুমিতা রানী- বাংলাদেশের অ্যাথলেটিকসে উজ্জ্বল এক নাম। নারীদের হার্ডলসে জাতীয় ও সামার মিলিয়ে ৯ বার স্বর্ণ জিতে নিজেকে করেছেন অপ্রতিরোধ্য। কিন্তু ইনজুরির কারণে এ নিয়ে দুইবার খেলতে পারলেন না জাতীয় চ্যাম্পিয়নশিপ। চট্টগ্রামের পর ঢাকায় তার অনুপস্থিতিতে স্বর্ণের হাসি হাসলেন বাংলাদেশ নৌবাহিনীর তামান্না আক্তার।

সুমিতা অংশ নিলে যে তামান্না জিততে পারতেন না সেটাও নয়। কারণ, একবার দেশসেরা নারী হার্ডলার সুমিতাকে হারিয়ে স্বর্ণ জিতেছেনও তামান্না। তবে সুমিতা না থাকায় কাজটা সহজ হয়েছে সুনামগঞ্জের এ নারী অ্যাথলেটের।

গত বছর চট্টগ্রামে ১৪.৮০ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জিতেছিলেন। শ্রেষ্ঠত্ব ধরে রাখতে এবার তিনি সময় নিয়েছেন ১৪.৬০ সেকেন্ড। গতবারের চেয়ে সময় কমিয়েছেন ০০.২০ সেকেন্ড। তামান্নার জন্য যেটা স্বস্তিদায়ক।

তামান্না নৌবাহিনীতে আছেন ২০১৬ সাল থেকে। ২০১৮ সাল থেকে জাতীয় ও সামার মিট প্রতিযোগিতা মিলে এ পর্যন্ত চারবার এই ইভেন্টে স্বর্ণ জিতেছেন। আগের তিনটির চেয়ে এবারের স্বর্ণটি তামান্নার দৃষ্টিতে সেরা। কারণ এবার তার প্রস্তুতি ছিল মাত্র দেড় মাসের।

২০১৯ এসএ গেমসে হার্ডলসে পঞ্চম হয়েছিলেন তামান্না। জাতীয় জুনিয়র পর্যায়ে অংশ নিয়ে জিতেছেন ৬ স্বর্ণপদক। এ আসরে মেয়েদের ১০০ মিটার রিলেতে অংশ নিয়েছিলেন। সেখানেও স্বর্ণ জিতেছেন সঙ্গীদের নিয়ে। শেষ দিনে খেলবেন ৪০০ মিটার রিলেতেও।

আরআই/আইএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]