ঢাকায় ২০২১ এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি হঠাৎ স্থগিত

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ২৩ জানুয়ারি ২০২১

গত বছরই সেপ্টেম্বরে ঢাকায় হওয়ার কথা ছিল ২০২০ এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেটি পিছিয়ে এ বছর ১১ মার্চ থেকে শুরু করার নতুন তারিখ ঠিক করা হয়।

কিন্তু সেটাও সম্ভব হচ্ছে না। হঠাৎ করেই ছয় জাতির মর্যাদাপূর্ণ টুর্নামেন্টটি স্থগিত করেছে এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ)। আজ (শনিবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে এই খবর।

এএইচএফ জানিয়েছে, অংশগ্রহণকারী দলগুলো এবং ইন্টারন্যাশনাল হকি ফেডারেশনের (এফআইএইচ) আলাপ আলোচনা করেই এমন সিদ্দান্ত নিয়েছে তারা। শুধু ঢাকার টুর্নামেন্ট নয়, দক্ষিণ কোরিয়ার ডংঘায় ২০২১ সালের নারী এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিও স্থগিত করা হয়েছে।

হঠাৎ এই টুর্নামেন্টগুলো স্থগিত করার কারণ হিসেবে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়াকেই সামনে এনেছে এএইচএফ। এই ইভেন্টগুলো আয়োজনের জন্য বাংলাদেশ হকি ফেডারেশন এবং কোরিয়া হকি অ্যাসোসিয়েশন যেভাবে কাজ করে গেছে, তার প্রশংসাও করেছে সংস্থাটি।

এএইচএফ জানিয়েছে, ইভেন্টগুলো স্থগিত করার সিদ্ধান্ত বেশ কঠিন ছিল। তবে সব কিছুর ওপরে খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিকেই অগ্রাধিকার দেয়া হয়েছে।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]