দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জিতলেন জ্যোতি-হ্যাপিরা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:১০ পিএম, ০৮ এপ্রিল ২০২১

সিরিজের স্কোয়াড ঘোষণার পর থেকে নিয়মিতই বলা হচ্ছে এ কথা, ইমার্জিং দলের আড়ালে মূলত জাতীয় দলই খেলছে বাংলাদেশ নারী দলের। অন্যদিকে প্রতিপক্ষ দলে সব দক্ষিণ আফ্রিকার ইমার্জিং তথা উদীয়মান ক্রিকেটাররাই। ফলে সিরিজের ফলাফল অনুমান করা যায় সহজেই।

পরপর তিন ম্যাচেই সহজ জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং নারী দল। আজ (বৃহস্পতিবার) পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে ৬ উইকেটে জিতেছে নিগার সুলতানা জ্যোতির দল। প্রোটিয়া নারীদের করা ৯২ রানের সংগ্রহ ২২ ওভার হাতে রেখেই টপকে গেছেন মুর্শিদা খাতুন হ্যাপি, ফারজানা হক পিংকিরা।

মাত্র ৯৩ রানের লক্ষ্যে দলীয় ৫ রানেই সাজঘরে ফিরে যান শামীমা সুলতানা। তিন নম্বরে নেমে অধিনায়ক জ্যোতিও বেশিক্ষণ খেলতে পারেননি। তিনি আউট হন ১৩ রান করে। তবে একপ্রান্ত ধরে রেখে খেলতে থাকেন হ্যাপি। তৃতীয় উইকেটে পিংকি ও হ্যাপি গড়েন ৪২ রানের জুটি।

দলের জয় প্রায় যখন নিশ্চিত তখন ১৬ রানে আউট হন পিংকি এবং ৪ রানের জন্য ফিফটি মিস করেন হ্যাপি। তার ব্যাট থেকে আসে ৭১ বলে ৭ চারের মারে ৪৬ রানের ইনিংস। এরপর বাকি কাজ সারেন লতা মন্ডল (৬) ও রোমানা আহমেদ (২)।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের তোপে দাঁড়াতেই পারেনি প্রোটিয়া ইমার্জিং দল। রিতু মনি, নাহিদা আক্তার ও রাবেয়া ৩টি করে উইকেট নিলে মাত্র ৯২ রানেই গুটিয়ে যায় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেছেন আনিক বস্ক।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]