এক গেমসে পরিচয়, পরের গেমসে স্বামী-স্ত্রীর স্বর্ণ জয়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ০৯ এপ্রিল ২০২১

 

সাঁতারু আসিফ রেজা আর সোনিয়া আক্তার টুম্পার পর বাংলাদেশ গেমসে স্বর্ণ জিতেছেন আরেক দম্পতি আল-আমিন ও জহুরা খাতুন নিশা।

তবে আল-আমিন ও নিশা কৃতিত্ব দেখিয়েছেন আলাদ আলাদা ডিসিপ্লিনে। একই দিনে আল-আমিন স্বর্ণ জিতেছেন বক্সিংয়ে, নিশা ভারোত্তোলনে।

দীর্ঘ প্রেমের পর ২০১৯ সালের ১৬ এপ্রিল বিয়ে করেছেন বাংলাদেশ আনসারের এই দুই ক্রীড়াবিদ। বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর দুইজনই অংশ নিয়েছেন সর্বশেষ নেপাল এসএ গেমসে। আল-আমিন পেয়েছিলেন ব্রোঞ্জ, নিশা রৌপ্য।

jagonews24

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের বক্সিং ছিল পল্টন ময়দান সংলগ্ন মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে এবং ভারোত্তোলন ময়মনসিংহ জেলা জিমন্যাশিয়ামে। দুই বিভাগীয় শহরে দুইজন কৃতিত্ব দেখিয়েছেন নিজ নিজ ইভেন্টে।

আল-আমিন স্বর্ণ জিতেছেন বক্সিংয়ের ৬৪ কেজি লাইট ওয়েটারে এবং নিশা ভারোত্তোলনের ৭৬ কেজিতে।

jagonews24

দুই জনের পরিচয় ২০১৩ সালে অষ্টম বাংলাদেশ গেমসের সময়। গোলকোস্ট কমনওয়েলথ গেমসের ক্যাম্প চলাকালীন ঘনিষ্টতা এবং প্রেম। ২০১৯ সালে পরিণয়। ঢাকার কেরানিগঞ্জে দুই ক্রীড়াবিদের সংসার।

বক্সিংয়ের আল-আমিন ক্রীড়াঙ্গনে পরিচিত নাম। ২০০৯ সাল থেকে টানা স্বর্ণ জিতে আসছেন রাজশাহীর এই বক্সার। এর মধ্যে বাংলাদেশ গেমসে দুটি এবং জাতীয় চ্যাম্পিয়নশিপে জিতেছেন ৮টি স্বর্ণপদক।

আরআই/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]