আরচারি থেকে আরেকটি সুসংবাদের অপেক্ষা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ১৬ জুন ২০২১

রোমান সানা অলিম্পিক খেলবেন, এটা পুরোনো সংবাদ। আরচারিতে বাংলাদেশ এখনও আরেকটি জায়গা পাওয়ার আশায়। সে আশা পূরণের চেষ্টায় বুধবার রাতে ফ্রান্স যাচ্ছে টোকিও অলিম্পিক গেমস আরচারির চূড়ান্ত কোয়ালিফিকেশন টুর্নামেন্ট এবং আরচারি ওয়ার্ল্ড কাপ স্টেজ-৩’তে অংশ নিতে।

১৭ হতে ২৮ জুন পর্যন্ত ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতা। বাংলাদেশ আরচারি ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় ‘তীর গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় টুর্নামেন্ট এবং ওয়ার্ল্ড কাপে বাংলাদেশ থেকে রিকার্ভ ডিভিশনে পুরুষ ও মহিলা আরচারি দল অংশগ্রহণ করবে।

উক্ত ওয়ার্ল্ড কাপ উপলক্ষে বুধবার দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচারি ফেডারেশনের সভাপতি লেঃ জেনারেল মোঃ মইনুল ইসলাম (অব.), সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, সিটি গ্রুপের ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ এবং টিম ম্যানেজার মোঃ ফারুক ঢালী, জাতীয় আরচারি দলের প্রধান প্রশিক্ষক মার্টিন ফ্রেডারিক।

প্যারিসের এই আসর থেকে অলিম্পিক কোটা প্লেস নিশ্চিত করা কঠিন। প্যারিসে আর কোটা প্লেস না হলে কি রোমান সানা একাই যাবেন অলিম্পিকে, নাকি বাংলাদেশের জন্য ওয়াইল্ডকার্ডও থাকছে? সংবাদ সম্মেলনে বাংলাদেশ আরাচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক বিষয়টিকে ‘অত্যন্ত গোপনীয়’ উল্লেখ করেছেন। তিনি বলেন, ‘এই বিষয়টি খুব গোপনীয়। এখনই মন্তব্য করা যাচ্ছে না। প্যারিস থেকে ফিরে এসে বলব।’

কাজী রাজীব উদ্দিন আহমেদের ‘অত্যন্ত গোপনীয়’ কথার মধ্যে দিয়ে আভাস মিলল. আরচারি থেকে রোমান সানা একা অলিম্পিকে যাবেন না। কোটা প্লেসে হোক আর ওয়াইল্ডকার্ডে রোমানের সঙ্গী থাকার সম্ভাবনা উজ্জ্বল।

বাংলাদেশ আরচারি দল

ম্যানেজার : ফারুক ঢালী।
প্রধান কোচ : মার্টিন ফ্রেডরিক।
কোচ : জিয়াউল হক।

আরচার : রোমান সানা, কৃষ্ণ সাহা, হাকিম আহমেদ রুবেল, আব্দুর রহমান আলিফ, দিয়া সিদ্দিকী, বিউটি রায়, মেহেনাজ আক্তার মনিরা, নাসরিন আক্তার।

আরআই/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]