রোমান-দিয়াকে হারানো সেই কোরিয়ান জুটিই জিতল স্বর্ণ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৩৪ পিএম, ২৪ জুলাই ২০২১

র‍্যাংকিং রাউন্ডেই দুই কোরিয়ান আরচার বুঝিয়ে দিয়েছিলেন তারা টোকিও গিয়েছেন স্বর্ণজয়ের জন্যই। দুর্ভাগ্য বাংলাদেশের, সেরা জুটির বিপক্ষেই রিকার্ভ মিশ্র দলগত বিভাগের প্রথম রাউন্ড খেলতে হয়েছে।

ফলাফল যা হওয়ার হয়েছেও তাই- বাংলাদেশের রোমান ও দিয়াকে সহজে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল কোরিয়ান আন সান ও কিম জে ডিওক জুটি।

শেষ পর্যন্ত রোমান-দিয়াকে বিদায় করা সেই জুটির হাতেই উঠেছে আরচারির রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের স্বর্ণ।

শনিবার দুপুরে শেষ হওয়া স্বর্ণের লড়াইয়ে দক্ষিণ কোরিয়া ৫-৩ সেট পয়েন্টে নেদারল্যান্ডসকে হারিয়ে টোকিও অলিম্পিকে নিজেদের প্রথম স্বর্ণপদক ঝুলিতে ভরেছে। নেদারল্যান্ড তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে শেষপর্যন্ত রৌপ্য পেয়েছে।

বাংলাদেশকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে কোরিয়া পেয়েছিল ভারতকে। ৬-২ সেট পয়েন্টে ভারতের আরচারদের হারিয়ে উঠে যায় সেমিফাইনালে। ফাইনালে ওঠার সে লড়াইয়ে কোরিয়া ৫-১ সেট পয়েন্টে হারায় মেক্সিকোকে।

তবে ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে জিততে ঘাম ঝরাতে হয়েছে কোরিয়ানদের। প্রথম সেট (৩৮-৩৫) হেরে দ্বিতীয় (৩৭-৩৬) ও তৃতীয় সেট (৩৬-৩৩) জিতে ম্যাচে ফিরেছিল তারা। শেষ সেট ড্র (৩৯-৩৯) করে স্বর্ণ নিশ্চিত করে কোরিয়ানরা।

ইভেন্টের তৃতীয় স্থান নির্ধারণী খেলায় মেক্সিকো ৬-২ সেট পয়েন্টে তুরস্ককে হারিয়ে জিতেছে ব্রোঞ্জ পদক।

আরআই/এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]