টেনিসের প্রথম রাউন্ডেই জোড়া অঘটন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ২৫ জুলাই ২০২১

টোকিও অলিম্পিকের টেনিস এককের প্রথম রাউন্ডেই ঘটেছে জোড়া অঘটন। বাদ পড়েছেন নারী এককের নাম্বার ওয়ান তারকা অ্যাশলে বার্টি আর চোটের কারণে ছিটকে গেছেন দুইবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অ্যান্ডি মারে।

স্পেনের অখ্যাত সারা সরিবেসের বিপক্ষে অঘটনের জন্ম দিয়ে ৬-৪, ৬-৩ গেমে হেরে গেছেন সদ্য উইম্বলডন জিতে আসা অস্ট্রেলিয়ান তারকা অ্যাশলে বার্টি।

এর আগে টেনিস এককে মাঠে না নেমেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন গ্রেট ব্রিটেনের তারকা খেলোয়াড় অ্যান্ডি মারে। তিনি এখন দ্বৈত ইভেন্টের দিকে মনোযোগ দেবেন।

নিজের নাম প্রত্যাহারের কথা জানিয়ে মারে বলেছেন, ‘চিকিৎসক দল আমাকে পরামর্শ দিয়েছে দুই ইভেন্টে না খেলার জন্য। আমি তাই একক ইভেন্ট থেকে নাম প্রত্যাহার করার কঠিন সিদ্ধান্ত নিয়েছি। আমার এখন মনোযোগ থাকবে জো সালিসবিউরির সঙ্গে দ্বৈত ইভেন্টে খেলার দিকে।’

২০১২ সালে লন্ডন ও ২০১৬ সালে রিও অলিম্পিকে টেনিস এককে স্বর্ণপদক জিতেছিলেন মারে। এবার জিতলে হ্যাটট্রিক হয়ে যেত তার। কিন্তু সেই সুযোগ তিনি পেলেন না।

এদিকে মারে-বার্টির অঘটনের দিন প্রত্যাশিত জয়েই যাত্রা শুরু করেছেন জাপানের নাওমি ওসাকা। চীনের ঝেং সাইসাইকে ৬-১, ৬-৪ গেমে হারিয়ে নারী এককের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন চারবারের গ্র্যান্ডস্লাম জয়ী তারকা।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]