অ্যাথলেটদের অবশ্যই মাস্ক পরতে হবে, শুধু একটি জায়গা ছাড়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২৫ জুলাই ২০২১

করোনাভাইরাসের ব্যাপকহারে সংক্রমণের মধ্যে অলিম্পিক গেমস আয়োজন করার পর স্বাস্থ্যবিধি মানার বিষয়ে কঠোর নিয়মাবলীয় প্রনয়ণ করেছে টোকিও অলিম্পিক গেমস কর্তৃপক্ষ। জৈব সুরক্ষা বলয় তো থাকছেই, করোনা থেকে বাঁচতে আরও যত ধরনের ব্যবস্থা নেয়া যায়, সবেই নেয়া হয়েছে।

অ্যাথলেট-কর্মকর্তা থেকে শুরু করে গেমসের সঙ্গে জড়িত সবাইকে মাস্ক পরা বাধ্যতামূলক। সামাজিক দুরত্ব বজায় রাখার বিষয়টা কঠোরভাবে পালন করা হচ্ছে।

অথচ এরই মধ্যে, টোকিও অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে পাকিস্তানের দুই পতাকাবাহক মুখ থেকে মাস্ক খুল নিয়ে তুমুল বিতর্কের জন্ম দিয়েছেন। এছাড়া কাজাখস্তান এবং কিরগিজস্থানের অ্যাথলেটরাও মার্চপাস্টে অংশ নিয়েছেন মাস্ক না পরেই। এ নিয়েও বিতর্ক চলছে।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটিও রুলস জারি করে জানিয়ে দিয়েছে, সর্বাবস্থায় মাস্ক পরা বাধ্যতামূলক। এমনকি অ্যাথলেটরা যখন পুরস্কার বিতরণী মঞ্চে দাঁড়াবে তখনও মাস্ক পরতে হবে।

তবে বার্তা সংস্থা রয়টার জানিয়েছে, নতুন পলিসি অনুসারে অ্যাথলেটদেরকে একটি জায়গায় মাস্ক খোলার অনুমতি দেয়া হয়েছে। সব জায়গায় তাদেরকে মাস্ক পরতে হবে। তবে পুরস্কার বিতরণে সময় তারা যখন পোডিয়াম দাঁড়াবে, তখন শুধুমাত্র ছবি তোলার উদ্দেশ্যেই মাস্ক খুলতে পারবেন অ্যাথলেটরা।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]