আজ স্বর্ণের খরা যাচ্ছে চীনের, শীর্ষে যুক্তরাষ্ট্র-জাপান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ২৬ জুলাই ২০২১

সাঁতারেই আধিপত্য যুক্তরাষ্ট্রের। এই ডিসিপ্লিনের স্বর্ণের লড়াই শুরু হতে না হতেই শ্রেষ্ঠত্বের ব্যাটন চীনের কাছ থেকে কেড়ে নিয়েছে যুক্তরাষ্ট্র। শুধু যুক্তরাষ্ট্রেই নয়, পদক জয়ের তালিকায় জাপানও পেছনে ফেলে দিয়েছে চীনকে। আজ দুটি স্বর্ণ জিতেছে জাপানিরা। অথচ, চীনা অ্যাথলেটদের গলায় আজ কোনো স্বর্ণই উঠলো না।

প্রথম দিন পদক তালিকায় কোনো স্বর্ণই ছিল না যুক্তরাষ্ট্রের। দ্বিতীয় দিন তারা জিতেছিল চারটি স্বর্ণ পদক। আজ বিকাল পর্যন্ত আরও তিনটি স্বর্ণ উঠেছে যুক্তরাষ্ট্রের অ্যাথলেটদের গলায়। যে কারণে সব মিলিয়ে দেখা যাচ্ছে পদক তালিকায় শীর্ষস্থানটি দখলে নিয়েছে যুক্তরাষ্ট্র।

৭টি স্বর্ণের সঙ্গে ৩টি রৌপ্য এবং ৪টি ব্রোঞ্জ তথা তাম্র পদকসহ মোট ১৪টি পদক জিতেছে যুক্তরাষ্ট্রের অ্যাথলেটরা। ৭টি স্বর্ণ জিতেছে স্বাগতিক জাপানও। তবে অন্য পদকগুলো তাদের কম। ১টি রৌপ্য এবং ৩টি তাম্র পদক জিতেছে তারা। মোট পদক ১১টি।

৬টি স্বর্ণ জিতেছে চীনারা। ৩টি রৌপ্য পদকের সঙ্গে তাদের তাম্র পদক ৬টি। মোট পদক সংখ্যা ১৫টি। আজ স্বর্ণের তালিকায় নাম তুলেছে গ্রেট ব্রিটেন। ৩টি স্বর্ণ জিতেছে তারা। সঙ্গে ২ট রৌপ্য এবং ১টি তাম্র তাদের। দক্ষিণ কোরিয়াও জিতেছে ৩টি স্বর্ণ পদক। আরচারিতে আজ আরও একটি স্বর্ণের দেখা পেয়েছে তারা।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]