টোকিওতে বিশ্বসেরাদের সঙ্গে অনুশীলন করলেন জহির রায়হান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২৭ জুলাই ২০২১

জ্যামাইকা, কিউবা, কলোম্বিয়া আর যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের অ্যাথলেটরা অলিম্পিকের জন্য টোকিও গিয়ে আরও দুইদিন আগে থেকেই শুরু করে দিয়েছেন অনুশীলন।

অ্যাথলেটিকসে বাংলাদেশের একমাত্র প্রতিযোগী জহির রায়হান ও তার কোচ আবদুল্লাহ হেল কাফি টোকিও পৌঁছেছেন সোমবার বিকেলে। মঙ্গলবার সকালে বিশ্রামের পর বিকেল করেছেন অলিম্পিকের জন্য প্রথম অনুশীলন।

জহির প্রথমবারের মতো অলিম্পিকে অংশ নিচ্ছেন। মঙ্গলবার গেমস ভিলেজ থেকে সড়কপথে আধা ঘন্টার দূরত্বে অ্যাথলেটিকসের ওয়ার্মআপ ট্রাকে স্থানীয় সময় বিকেল ৪টায় অনুশীলন করেছেন জহির রায়হান।

সন্ধ্যায় টোকিও থেকে জহির রায়হান প্রথম অনুশীলন প্রসঙ্গে বললেন, ‘সকাল থেকেই সেখানে অনুশীলন হয়েছে। একেক দেশের অ্যাথলেটরা একেক সময় করেছেন। যারা অলিম্পিকে বিভিন্ন ইভেন্টে পদক জিততে এসেছেন, তাদের সঙ্গেই অনুশীলন করেছি। ইয়োহান ব্লেকসহ অনেক বড় বড় তারকার সঙ্গে দেখা হয়েছে অনুশীলন মাঠে।’

১৯৯২ বার্সেলোনা অলিম্পিকের পর বাংলাদেশের কোনো অ্যাথলেটকে দেখা যাবে ৪০০ মিটারে অংশ নিতে। ২৯ বছর আগে এই ইভেন্টে অংশ নিয়েছিলেন মেহেদী হাসান।

তার আগে ১৯৮৮ সিউল অলিম্পিকে এ ইভেন্টে খেলেছিলেন মিলজার হোসেন। জহির প্রতিদ্বন্দ্বিতার ট্র্যাকে নামবেন ১ আগস্ট। ওই দিন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৭টায় জহিরের হিট।

আরআই/এমএমআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]