সোনা জয়ে দিন শুরু জাপানের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫১ এএম, ২৮ জুলাই ২০২১

চতুর্থদিন সোনা জয়ে সবার শীর্ষে ছিল জাপান। তাদের ঝুলিতে জমা হয়েছিল ১০টি সোনা। পঞ্চম দিন এসে সকাল সকাল গেমস আয়োজক দেশটিকে আরও একটি সোনা উপহার দিলেন ইউই ওহাসি। নারীদের ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে স্বর্ণ পদক জেতেন তিনি। এ নিয়ে এবারের গেমসে এটা তার দ্বিতীয় সোনা।

এর আগে ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতেও রোববার সোনা জিতেছিলেন ওহাসি। হাড্ডাহাড্ডি লড়াই করেছেন তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের দুই প্রতিযোগিরা বিরুদ্ধে। যাকে হারিয়ে স্বর্ণ জিতেছেন, আলেক্স ওয়ালশ, তিনি যুক্তরাষ্ট্রের, এমনকি যিনি ব্রোঞ্জ জিতেছেন, কেটি ডগলাস, তিনিও যুক্তরাষ্ট্রের প্রতিযোগী।

২০০ মিটার মিডলের ১৫০ মিটার পর্যন্ত এগিয়েই ছিলেন আলেক্স ওয়ালশ। কিন্তু শেষ ৫০ মিটারে তিনি পিছিয়ে পড়েন। ওহাসি এই সময় এসে বাজিমাত করেন। দর্শকন শূন্য অ্যাকুয়াটিক সেন্টার হলেও ওহাসির শেষ মুহূর্তের এই সাফল্যে আনন্দে উদ্বেলিত করেন তার জাপানি সতীর্থদেরকে।

ওহাসি ২০০ মিটার সাঁতার শেষ করতে সময় নেন ২ মিনিট ৮.৫২ সেকেন্ড। আলেক্স ওয়ালশ সময় নিয়েছিলেন ২ মিনিট ৮.৬৫ সেকেন্ড এবং কেটি ডগলাস সময় নেন ২ মিনিট ৯.০৪ সেকেন্ড।

এ নিয়ে এখনও পর্যন্ত ১১টি স্বর্ণ জয়ে সবার শীর্ষেই রইলো জাপান। তাদের পেছন ছুটতে থাকা যুক্তরাষ্ট্র এবং চীনের মেডেল সংখ্যা ১০টি করে।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]