অলিম্পিকের সেমিতে পৌঁছে গেলেন জকোভিচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২৯ জুলাই ২০২১

সামনে আর বড় কোনো প্রতিপক্ষ নেই। গোল্ডেন স্লাম জিততে আর দুটি বাধা পার হলেই কেল্লাফতে। আজ কোয়ার্টার ফাইনালে জাপানি প্রতিপক্ষ কেই নিশিকোরিকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেলেন।

কোয়ার্টার ফাইনাল জিততে খুব বেশি বেগ পেতে হয়নি জকোভিচকে। মাত্র ৭০ মিনিটের লড়াই। তাতেই সরাসরি সেটে নিশিকোরিকে পরাজিত করেন জোকার। ব্যবধান ৬-২, ৬-০ সেটের।

এখনও পর্যন্ত অলিম্পিক টেনিসের একক ইভেন্টে কোনো স্বর্ণ পদক জেতেননি নোভাক জকোভিচ। ২০০৮ বেইজিং অলিম্পিকে জিতেছিলেন ব্রোঞ্জ পদক। ওটাই এখনও পর্যন্ত তার সেরা রেজাল্ট। সেমিফাইনালে তিনি মুখোমুখি হবেন আলেকজান্ডার জেভেরভ কিংবা জেরেমি কার্ডির।

৩৪ বছর বয়সী সার্বিয়ান এই তারকা টেনিস খেলোয়াড় চলতি বছর এরই মধ্যে অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রেঞ্চ ওপেন এবং উইম্বলডন জিতে নিয়েছেন। বছরে চারটি গ্র্যান্ড স্লামের তিনটিই উঠেছে তার হাতে। ক্যারিয়ারে ২০টি গ্র্যান্ড স্লাম জিতে এরই মধ্যে রজার ফেদেরার এবং রাফায়েল নাদালের সমান উচ্চতায় উঠে গেছেন তিনি। আর একটি গ্র্যান্ড স্লাম জিতলেই তৈরি করবেন ইতিহাস। এককভাবে সর্বোচ্চ গ্র্যান্ড স্লামের মালিক হয়ে যাবেন তিনি।

আজকেই জকোভিচ আরও একটি কোয়ার্টার ফাইনাল খেলতে মাঠে নামবেন। টেনিসের মিশ্র দ্বৈত ইভেন্টে নিনা স্টোজানোভিককে সাথে নিয়ে সেমিতে ওঠার জন্য লড়াই করবেন জার্মানির কেভিন ক্রাউয়েটজ এবং লরা সিয়েগেমান্ডের বিপক্ষে।

আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]