আরিফুল-জুনাইনাকে উৎসাহ দিতে এক জাপানির আয়োজন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৩৬ এএম, ৩০ জুলাই ২০২১

টোকিও অলিম্পিকে বাংলাদেশের ছয় ক্রীড়াবিদের মধ্যে তিনজন ইতিমধ্যেই বিদায় হয়েছেন। তারা হলেন-শ্যুটার আবদুল্লাহ হেল বাকি আর দুই আরচার রোমান সানা ও দিয়া সিদ্দিকী।

বাকি তিনজনের মধ্যে আজ (শুক্রবার) দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জোনাইনা আহমেদ বিকেল সাড়ে চারটার দিকে ৫০ মিটার ফ্রি-স্টাইল হিটে অংশ নেবেন।

মজার ব্যাপার হলো, এই দুই সাঁতারুকে উৎসাহ দিতে টোকিওর অ্যাকুয়েটিক সেন্টারে বাংলাদেশের পতাকা দিয়ে আসন দখল করেছেন স্থানীয় এক ব্যক্তি। তিনি কে? কেন তার বাংলাদেশের প্রতি এমন ভালোবাসা?

ওই ব্যক্তির নাম তাকাহিরো তাগোচি। তিনি এক সময় বাংলাদেশের সুইমিং কোচ ছিলেন। তাই এই দেশের প্রতি তার আলাদা টান রয়েই গেছে।

বাংলাদেশ দলের সুইমিং কোচ নিবেদিতা দাস টোকিও যাওয়ার আগেই সেখানে পৌঁছেছিলেন আরিফুল ইসলাম। মার্চপাস্টে দেশের পতাকা বহনের জন্যই আগেভাগে তার যেতে হয়। কোচবিহীন ওই সময়টায় আরিফুলের অনুশীলনের দেখভাল করেছেন তাকাহিরো। এবার বাংলাদেশি সমর্থকদের জন্যও আলাদা আয়োজন রাখলেন তিনি।

শুক্রবার সকালে টোকিও থেকে তাকাহিরো জাগো নিউজকে বলছিলেন, ‘বাংলাদেশ থেকে যারা এসেছেন, তারা যাতে দেশের সাঁতারুদের খেলা দেখতে পারেন, সেজন্য আমি ছয়টি আসন দখল করে রেখেছি। কোচ নিবেদিতা দাসের কাছ থেকে আমি পতাকাগুলো সংগ্রহ করেছি। আর গ্যালারির ঠিক সামনে সিট রাখার কারণে আমাদের দুই সাঁতারুকে সবাই সামনে থেকেই উৎসাহ দিতে পারবে।’

আরআই/এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]