ক্যারিয়ার সেরা টাইমিংয়ের লক্ষ্যে রোববার ট্র্যাকে নামছেন জহির

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ৩১ জুলাই ২০২১

শ্যুটার আবদুল্লাহ হেল বাকি ছাড়া টোকিও অলিম্পিকে বাংলাদেশের অন্য যে চার ক্রীড়াবিদ এ পর্যন্ত অংশ নিয়েছেন তারা সবাই নিজের সেরা পারফরম্যান্স দেখিয়েছেন।

দুই আরচার রোমান সানা ও দিয়া সিদ্দিকী এবং দুই সাঁতারু আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ অলিম্পিক গেমসের মতো আসরে নিজেদের সেরা দিয়েছেন। এবার শেষ প্রতিযোগী জহির রায়হানের পালা।

রোববার সকালে বাংলাদেশ সময় সকাল ৮টা ১ মিনিটে ৪০০ মিটারের হিটে অংশ নেবেন বাংলাদেশের এই অ্যাথলেট। ২৯ বছর পর অলিম্পিকে বাংলাদেশের কোনো অ্যাথলেট অংশ নিচ্ছেন ৪০০ মিটারে।

এর আগে ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে ৪০০ মিটারে অংশ নিয়েছিলেন মেহেদী হাসান। তার আগে ১৯৮৮ সিউল অলিম্পিকে এ ইভেন্টে খেলেছিলেন মিলজার হোসেন।

জহির রায়হান ৩ নম্বর হিটে দুই নম্বর লেনে দৌঁড়াবেন। বারবাডোস, ব্রাজিল, জ্যামাইকা, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, কঙ্গো, স্লোভেনিয়া ও যুক্তরাষ্ট্রের অ্যাথলেট রয়েছেন জহিরের হিটে।

টোকিও থেকে জহির রায়হান বলেছেন, ‘অলিম্পিকে আমি ক্যারিয়ার সেরা পারফরম্যান্স করতে চাই।’ এখনও পর্যন্ত জহির রায়হানের সেরা টাইমিং ৪৭.৩৪ সেকেন্ড।

আরআই/এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]