১০০ মিটারের সোনার লড়াইয়ে নেই বোল্টের দেশের কেউই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ০১ আগস্ট ২০২১

বিশ্বরেকর্ড ৯.৫৮ সেকেন্ডের এবং অলিম্পিক রেকর্ড ৯.৬৩ সেকেন্ডের। দুটি রেকর্ডই জ্যামাইকান অ্যাথলেট উসাইন বোল্টের দখলে। ২০১৬ রিও অলিম্পিকের সোনা জিতেই বুটজোড়া তুলে রেখেছেন ব্লেক। এবার টোকিও অলিম্পিকে তার দেশের প্রতিনিধি কে?

ইয়োহান ব্লেক, অবলিক সেভিলে এবং তাইকুয়েন্দো ট্রেসি। কিন্তু এই তিন অ্যাথলেটের কেউই ১০০ মিটার ফাইনালের রেসের জন্য যোগ্যতা অর্জন করতে পারেননি। ট্রেসি তো হিটেই বাদ। হিট নাম্বার ৭-এ দ্বিতীয় হয়েছিলেন ব্লেক। সেভিলেও হয়েছিলেন দ্বিতীয়।

তবুও সেমিফাইনালে উঠেছিলেন তারা। কিন্তু সেমি থেকেই বিদায় নিয়েছেন ইয়োহান ব্লেক এবং সেভিলে। এক সময় বোল্টের সঙ্গে পাল্লা দিয়ে লড়তেন ব্লেক। অথচ, এবার প্রথম সেমিফাইনালে ৮ জনের মধ্যে হয়েছেন ৬ষ্ঠ। ১০.১৪ সেকেন্ড সময় নিয়েছিলেন ১০০ মিটার শেষ করতে। সেভিলেও বিদায় নেন ১০.০৯ সেকেন্ড সময় নিয়ে।

যার ফলে স্বর্ণের লড়াইয়ে নেই ব্লেকের দেশের কোনো অ্যাথলেট। এছাড়া যুক্তরাষ্ট্রের অন্যতম ফেবারিট ট্রেভন ব্রোমেলও বিদায় নিয়েছেন সেমিফাইনাল থেকে।

আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]