বাধা পেরোনোর দৌড়ে বিশ্ব রেকর্ড যুক্তরাষ্ট্রের সিডনির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৭ এএম, ০৪ আগস্ট ২০২১

আগের ৪০০ মিটার হার্ডলসের পুরুষ বিভাগে বিশ্ব রেকর্ড গড়েছিলেন নরওয়ের কারস্টেন ওয়ারহোম। আজ নারী বিভাগেও নতুন বিশ্ব রেকর্ড গড়লেন যুক্তরাষ্ট্রের সিডনি ম্যাকলাফলিন।

টোকিও অলিম্পিকের ১২তম অ্যাথলেটিকসের প্রথম স্বর্ণ জিতে নিয়েছেন সিডনি। বিশ্ব রেকর্ড গড়ে ৪০০ মিটার হার্ডলস জিততে তিনি সময় নিয়েছেন ৫১.৪৬ সেকেন্ড।

নারীদের ৪০০ মিটার হার্ডলসের আগের বিশ্ব রেকর্ডও ছিল সিডনির দখলে। চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্রের ইউগিনে ৫১.৯০ সেকেন্ডে দৌড় শেষ করেছিলেন তিনি।

আর অলিম্পিক রেকর্ড ছিল জ্যামাইকার ম্যালাইন ওয়াকারের দখলে। ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে ৫২.৬৪ সেকেন্ড সময় নিয়েছিলেন তিনি। আজ দুটি রেকর্ডই নিজের করে নিলেন সিডনি।

jagonews24

এই ইভেন্টে অল্পের জন্য দ্বিতীয় হয়েছেন সিডনির স্বদেশি দালিলাহ মোহাম্মদ। তার সময় লেগেছে ৫১.৫৮ সেকেন্ড। অথচ শেষের ৫০ মিটার পর্যন্ত এগিয়েই ছিলেন ২০১৬ সালের রিও অলিম্পিকে স্বর্ণজয়ী দালিলাহ।

বিশ্ব রেকর্ড গড়ে স্বর্ণ জেতার পর সিডনি বলেছেন, ‘আমি অনেক বেশি আনন্দিত। কী দুর্দান্ত রেস ছিল। নিজ দেশের প্রতিনিধিত্ব করতে পেরে এবং এই অসাধারণ জয়ে আমি অনেক গর্বিত।

তিনি আরও বলেন, ‘যখন মাত্র একটি বাধা বাকি, তখন দেখলাম দালিলাহ আমার আগে। শুধু ভাবলাম, নিজের রেস দৌড়ে যাও। মূলত সপ্তম বাধার আগে রেসটা শুরুই হয়নি। আমি শুধু চেয়েছি শেষ পর্যন্ত নিজের সবটা দিতে।

নারীদের ৪০০ মিটার হার্ডলসে ব্রোঞ্জ জিতেছেন নেদারল্যান্ডসের ফেমকে বোল। তার সময় লেগেছে ৫২.০৩ সেকেন্ড। যা কি না নতুন ইউরোপিয়ান রেকর্ড।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]