আকবর-রোমানসহ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাচ্ছেন যারা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ০৪ আগস্ট ২০২১

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক প্রথমবারের মতো প্রবর্তিত শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২১'র জন্য সাতটি ক্যাটাগরিতে মোট ১০ জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুইটি প্রতিষ্ঠানকে মনোনীত করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বেলা ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিজয়ীদের পুরস্কার প্রদান করবেন।

এ খবর জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বলেন, 'পুরস্কার হিসেবে প্রত্যেককে এক লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননা সনদ দেওয়া হবে।'

বুধবার সকালে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে আয়োজিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন ও শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২১ প্রদান অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।

প্রথমবারের মতো প্রবর্তিত এ পুরস্কারের উদীয়মান ক্রীড়াবিদ ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বজয়ী অধিনায়ক আকবর আলী। এছাড়া ক্রীড়াবিদ ক্যাটাগরিতে মনোনীত হয়েছে দেশসেরা আরচার রোমান সানা। ক্রীড়া সাংবাদিক ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন সিনিয়র ক্রীড়া সাংবাদিক মুহাম্মদ কামরুজ্জামান।

প্রথম শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পাচ্ছেন যারা

আজীবন সম্মাননা- কাজী মোঃ সালাউদ্দিন

ক্রীড়াবিদ- মাহফুজা খাতুন শিলা ( সাঁতার), রোমান সানা (আরচারি) ও মাবিয়া আক্তার সীমান্ত (ভারত্তোলন)

ক্রীড়া সংগঠক- মনজুর কাদের (শেখ জামাল ধানমন্ডি ক্লাব) ও ক্য শৈ ল হ্ন ( কারাতে ফেডারেশন)

উদীয়মান ক্রীড়াবিদ- আকবর আলী (ক্রিকেট), ফাহাদ রহমান (দাবা), উন্নতি খাতুন (ফুটবল)

ফেডারেশন/অ্যাসোসিয়েশন/সংস্থা- বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ক্রীড়া সাংবাদিক- মুহাম্মদ কামরুজ্জামান।

পৃষ্ঠপোষক- ওয়ালটন।

আরআই/এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]