ভারোত্তলনের দ্বিতীয় দিনে তারকাদের পতন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

দেশের নারী ভারোত্তলকদের মধ্যে বর্তমানে যে কয়জনের নাম সবার ওপরে, তারা হলেন-মাবিয়া আক্তার সীমান্ত, ফুলপতি চাকমা, মোল্লা সাবিরা ও মনিরা কাজী। ১৪তম নারী জাতীয় ভারোত্তলনের দ্বিতীয় দিনে মঙ্গলবার ফুলপতি ও সাবিরা ব্যর্থ হয়েছেন নিজ নিজ ওজন শ্রেণিতে।

জাতীয় ক্রীড়া পরিষদের জিমন্যাসিয়ামে নারীদের ৫৫ কেজি ওজন শ্রেণিতে সর্বশেষ এসএ গেমসে রৌপ্যজয়ী বাংলাদেশ আনসারের ফুলপতি চাকমাকে হারিয়ে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর স্মৃতি আক্তার। স্মৃতি তার এই সাফল্য অর্জনের পথে করেছেন জাতীয় রেকর্ড।

স্মৃতি আক্তার স্ন্যাচে রেকর্ড ৬৮ কেজি ওজন তোলার পর ক্লিন অ্যান্ড জার্কে তুলেছেন ৮৩ কেজি। সব মিলিয়ে ১৫১ কেজি ওজন তুলে স্বর্ণপদক গলায় তোলেন ভোলার এই যুবতী ।

নারীদের ৫৯ কেজিতে দেশের আরেক নারী তারকা ভারোত্তলক আনসারের মোল্লা সাবিরাকে হারিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর ফারজানা আক্তার। ফারজানা স্ন্যাচে তুলেছেন ৬৪ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ৭৬ কেজি। মোট ১৪০ কেজি ওজন তুলে মোল্লা সাবিরাকে হারিয়েছেন ফারজানা।

ছেলেদের ৬৭ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে ১০৯ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ১৩৫ কেজি তুলে স্বর্ণ জিতেছেন আনসারের বাকি বিল্লাহ। সব মিলিয়ে তুলেছেন ২৪৪ কেজি।

৭৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সোহাগ মিয়া। তিনি স্ন্যাচে ১০৬, ক্লিন অ্যান্ড জার্কে ১২৮ কেজি ওজন তুলেছেন।

আরআই/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]