টি২০ বিশ্বকাপ উপলক্ষে রাকুতেন ভাইবারের ‘ক্রিকেট চ্যাটবট’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ১৮ অক্টোবর ২০২১

এবারের টি২০ বিশ্বকাপ উপলক্ষে ক্রিকেটের আমেজ তৈরি করতে ভক্তদের জন্য ‘ক্রিকেট চ্যাটবট’ নামে নতুন ফিচার চালু করেছে জনপ্রিয় ম্যাসেজিং প্ল্যাটফর্ম রাকুতেন ভাইবার। এবার, ক্রিকেটের আনন্দ দ্বিগুণ করতে ক্রিকেট চ্যাটবটের মাধ্যমে ভক্তদের এক অসাধারণ কমিউনিটির সঙ্গে যুক্ত হওয়ার সুযোগ থাকছে।

চ্যাটবটে ভক্তদের সঙ্গে ব্যক্তিগত আলাপচারিতার জন্য ক্রিকেটারদের নিজস্ব কমিউনিটি রয়েছে। বিশ্বকাপ ক্রিকেট স্টিকারের স্থানীয় সংস্করণ থেকে শুরু করে এআর-চালিত ক্রিকেট থিমের ভাইবার লেন্স তৈরি, বিশ্বের শীর্ষস্থানীয় অ্যাপটির ব্যবহারকারীদের জন্য পুরো মৌসুমজুড়ে অনেক চমকপ্রদ অফার নিয়ে এসেছে।

এমনকি, ক্রিকেট ভক্তদের চমৎকার উপহার জেতার এবং তাদের প্রিয় ক্রিকেটারদের সঙ্গে যুক্ত হওয়ার সুযোগও থাকছে।

রাকুতেন ভাইবারের সিনিয়র ডিরেক্টর ডেভিড সে বলেন, বিশ্বকাপ নিয়ে সারা বিশ্ব যখন মেতে আছে, তখন ভক্তদের সঙ্গে বিশ্বকাপের আনন্দ উদযাপন ও তাদের অতুলনীয় অভিজ্ঞতা ভাগাভাগি করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

তিনি বলেন, এজন্য আমরা আরও অনেক আকর্ষণীয় ফিচার, যেমন- আমাদের সর্বশেষ এআর-চালিত ভাইবার লেন্স, ভাইবার কমিউনিটির মাধ্যমে ক্রিকেটারদের সঙ্গে রিয়েল-টাইমে যুক্ত হওয়ার সুযোগ, চ্যাটবটের সক্রিয় ব্যবহারকারীদের জন্য পুরস্কারসহ আরও অনেক কিছু নিয়ে এসেছি।

দক্ষিণ এশিয়ায় ক্রিকেট বেশ জনপ্রিয় একটি খেলা এবং এখানকার অনেকেই ক্রিকেট ফলো করে। এই খেলার ভক্তদের জন্য ভাইবারের বট বেশ আকর্ষণীয় একটি ফিচার, যা ক্রিকেটের উত্তেজনা ও আনন্দকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

চ্যাটবট সাবস্ক্রাইবারদের ম্যাচের পূর্বাভাস জানানোর, ম্যাচ ফিক্সচারে আপ টু ডেট থাকার এবং এর নিজস্ব ক্রিকেট টকস কমিউনিটিতে যুক্ত হওয়ার সুযোগ দেয়, যেখানে ভক্তরা স্কোর আপডেট ও মিম, ট্রিভিয়া এবং আরও অনেক কিছু উপভোগের সুযোগ পান।

ওয়ার্ল্ড কাপ ক্রিকেট বট’র সঙ্গে ভাইবার এই বছর বিশ্বকাপ আনন্দে নতুন মাত্রা যোগ করেছে এবং ভক্তদের ক্রিকেট ম্যাচের ফলাফলের পূর্বাভাস দেওয়ার এবং মোবাইল ফোন, ল্যাপটপ, স্পিকার, হেডফোন, ভাইবার কুপন, জনপ্রিয় স্টিকার প্যাক ও আরও অনেক উপহার জেতার সুযোগ দিয়েছে।

এছাড়াও, জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটি কাস্টমাইজড স্টিকার প্যাক নিয়ে আসবে, যা খেলার বিভিন্ন উত্তেজনাকর মুহূর্তে কথোপকথনকে আরও উপভোগ্য করে তুলবে এবং এর মাধ্যমে ভক্তরা এই খেলার মৌসুমে তাদের প্রিয় দলের প্রতি সমর্থন ও আগ্রহ প্রকাশ করতে পারবেন।

১৫ অক্টোবর থেকে ক্রিকেট বট চালু হয়েছে। ব্যবহারকারীরা এই মৌসুম শেষ হওয়া পর্যন্ত এতে যোগদান ও উপভোগ করতে পারছেন। এতে যোগ দিতে ক্রিকেটভক্তদের ভাইবারে ‘ওয়ার্ল্ড ক্রিকেট বট’ লিখে সার্চ দিতে হবে।

এর উন্মোচনের ক্ষেত্রে জনপ্রিয় ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, তাসকিন আহমেদ এবং জাহানারা আলমের আলাদা চারটি কমিউনিটি রয়েছে। এই চার কমিউনিটিতে সকল আপডেট, বিটিএস কনটেন্ট এবং এসব ক্রিকেটারদের অভিজ্ঞতা সম্পর্কে জানতে পারবেন ব্যবহারকারীরা।

জমজমাট উৎসবের মৌসুমে ব্যবহারকারীদের সহজে যুক্ত করার এবং বিনোদনধর্মী ফিচার চালুর জন্য ভাইবার সবসময়ই বেশ জনপ্রিয়। তাই, ক্রিকেট বিশ্বকাপের জন্য বিশেষভাবে কাস্টমাইজড ভাইবারের সর্বশেষ ফিচার অগমেন্টেড রিয়েলিটি (এআর) লেন্সের সাথে মেসেজিং প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের আনন্দে নতুন মাত্রা যোগ করা বিস্ময়কর কিছু নয়।

ডিজিটাল ফেস পেইন্টিং এবং কাস্টমাইজড ক্রিকেট জার্সির মতো বিভিন্ন ধরনের বিনোদনধর্মী লেন্সের সাথে ব্যবহারকারীরা তাদের পছন্দের দলের প্রতি সমর্থন প্রকাশ করতে পারবেন এবং স্টেডিয়ামের আমেজ নিজেদের ফোনে নিয়ে আসতে সক্ষম হবেন।

এই মৌসুমে ভাইবারের ক্রিকেট বটের সাথে দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনপ্রিয় খেলার আনন্দে যোগ দিন এবং খেলার ভেতরের খবরাখবর, কথোপকথন ও অনন্য অভিজ্ঞতা গ্রহণের সুযোগ উপভোগ করুন।

রাকুতেন ভাইবার

বিশ্বজুড়েই সবাইকে কানেক্টেড রাখতে কাজ করে রাকুতেন ভাইবার। এক্ষেত্রে, ব্যবহারকারীর পরিচয় এবং তাদের অবস্থান বিবেচ্য নয়। সারাবিশ্বে আমাদের ব্যবহারকারীরা ওয়ান-অন-ওয়ান চ্যাট, ভিডিও কল এবং গ্রুপ মেসেজিং ফিচার ব্যবহারের সুবিধা উপভোগ করেন।

এছাড়াও, তারা তাদের পছন্দের ব্র্যান্ড এবং সেলেব্রেটিদের সাথে আলোচনা এবং তাদের সাম্প্রতিক কর্মকাণ্ড সম্পর্কে খোঁজ-খবর নিতে পারেন এ প্ল্যাটফর্মের মাধ্যমে। ভাইবার এর ব্যবহারকারীদের জন্য নিরাপদ ও সুরক্ষিত পরিবেশ নিশ্চিত করে, যেনো তারা কোনো সংশয় ছাড়াই তাদের অনুভুতিগুলো শেয়ার করতে পারেন।

রাকুতেন ভাইবার বিশ্বের শীর্ষস্থানীয় ই-কমার্স এবং আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান রাকুতেন ইনকরপোরেটের একটি অংশ। ভাইবরি বিশ্বের জনপ্রিয় ফুটবল ক্লাব বার্সেলোনার অফিসিয়াল কমিউনিকেশন চ্যানেল এবং গোল্ডেন স্টেট ওয়ারিয়রসের অফিসিয়াল ইন্সট্যান্ট মেসেজিং ও কলিং অ্যাপ পার্টনার।

এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]