বাংলাদেশি জিমন্যাস্টদের মাঝে অলিম্পিকে স্বর্ণজয়ী মার্গারিতা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ২৬ অক্টোবর ২০২১

বঙ্গবন্ধু পঞ্চম সেন্ট্রাল সাউথ এশিয়ান আর্টিস্টিক্স জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপের শুভেচ্ছা দূত হিসেবে এখন ঢাকায় রিও অলিম্পিক গেমসে স্বর্ণজয়ী বাংলাদেশী বংশোদ্ভূত রাশিয়ান জিমন্যাস্ট মার্গারিটা মামুন।

বুধবার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে উদ্বোধন হবে এই আন্তর্জাতিক জিমন্যাস্টিকস প্রতিযোগিতা।

বিকেল ৪ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতা উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং শুভেচ্ছাদূত মার্গারিটা মামুন।

Margarita

টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও অংশ নেবে নেপাল, ভারত, উজবেকিস্তান ও পাকিস্তান। মোট ৬৭ জন জিমন্যাস্ট এই আসরে লড়বেন শ্রেষ্ঠত্বের জন্য। পুরুষ সিনিয়র, পুরুষ জুনিয়র ও নারী- এই তিন ক্যাটাগরিতে প্রতিযোগিতা হবে ২২ ইভেন্টে। বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন ১২ জিমন্যাস্ট।

মঙ্গলবার দুপুরে টুর্নামেন্টের ভেন্যু মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম পরিদর্শন করেছেন মার্গারিতা মামুন।

এ সময় সেখানে অনুশীলনরত বাংলাদেশের জিমন্যাস্টদের সঙ্গে সাক্ষাত করেছেন অলিম্পিকে স্বর্ণজয়ী এই তারকা জিমন্যাস্ট। তিনি বাংলাদেশের প্রতিযোগিদের সঙ্গে কিছু সময় কাটিয়েছেন, খেলার কৌশল শিখিয়েছেন এবং অনুপ্রেরণাও দিয়েছেন।

Margarita

মার্গারিতা মামুনের জন্ম রাশিয়ায়, থাকেনও সেখানে। তবে বাংলাদেশের প্রতি তার টান রয়েছে। কারণ, তার বাবা আবদুল্লাহ আল মামুনের বাড়ি রাজশাহীতে। আগে বেশ কয়েকবার বাংলাদেশে এসেছেন মার্গারিতা। এবার এসেছেন বাংলাদেশ জিমনাস্টিক্স ফেডারেশনের আমন্ত্রণে।

মার্গারিতা মামুনের স্বামীও অলিম্পিকে গেমসে পদকজয়ী ক্রীড়াবিদ। তার স্বামী সাঁতারু আলেকজান্ডার সুখরভ ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে রৌপ্য জিতেছেন।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]