প্রথম দিন নজর কাড়লেন উজবেক জিমন্যাস্টরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ২৮ অক্টোবর ২০২১

বুধবার আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ। আর বৃহস্পতিবার শুরু হয়েছে শ্রেষ্ঠত্ব অর্জনের লড়াই।

প্রথম দিন নজর কেড়েছেন উজবেকিস্তানের জিমন্যাস্টরা। নারী বিভাগের দুই স্বর্ণ জিতে নিয়েছেন দেশটির প্রতিযোগীরা। নারীদের অল অ্যারাউন্ড ইভেন্টের দলগত স্বর্ণ পদক জিতে টুর্নামেন্ট শুরু করেছে উজবেকিস্তান।

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ভল্ট, আনইভেন বারস, বীম ও ফ্লোর মিলিয়ে ১৮৯.৫৫ স্কোর গড়েন উজবেকিস্তানের চার প্রতিযোগী আরিপোভা দিলদোরা, খালিলোভা আমিনাখন, জুমাবোকাভা গুলনাজ ও মিরোশনিচেঙ্কো আনাস্তাসিয়া।

এছাড়া ১৬৩.৬০ স্কোর গড়ে রৌপ্য জিতেছে ভারত এবং ১০৯.৫৫ স্কোর গড়ে ব্রোঞ্জ জিতেছে শ্রীলংকা।

একই ইভেন্টে ৪৮.৭৫ স্কোর গড়ে ব্যক্তিগত স্বর্ণ জিতেছেন উজবেকিস্তানের মিরোশনিচেঙ্কো আনাস্তাসিয়া, ৪৭.৮০ স্কোর গড়ে একই দেশের খালিলোভা আমিনাখান রৌপ্য এবং ৪১.৮৫ স্কোর গড়ে ভারতের কারিশমা ব্রোঞ্জ পেয়েছেন।

দুই ইভেন্টে পদকজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়েছেন ২০১৬ রিও অলিম্পিকে রিদমিক জিমন্যাস্টিকসে স্বর্ণজয়ী বাংলদেশী বংশোদ্ভুত জিমন্যাস্ট মার্গারিতা মামুন, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি অঞ্জন চৌধুরি পিন্টু এবং এশিয়ান জিমন্যাস্টিকস ইউনিয়নের উইমেনস উইংয়ের পরিচালক রাদে কিজিলগান।

আরআই/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]