শেখ রাসেল গ্র্যান্ডমাস্টার দাবায় বাংলাদেশের সেরা নিয়াজ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ২৮ অক্টোবর ২০২১

বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনা ও সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায় আয়োজিত শেখ রাসেল আন্তর্জাতিক গ্র্যান্ডমাস্টার দাবা প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিযোগিদের মধ্যে ৬ পয়েন্ট পেয়ে প্রথম হয়েছেন গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ।

প্রথম হয়ে ৩ হাজার মার্কিন ডলার জিতেছেন দেশের প্রথম এই গ্র্যান্ডমাস্টার। বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে দ্বিতীয় হয়েছেন গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ও তৃতীয় গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান।

নয় খেলায় ৭ পয়েন্ট পেয়ে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে ১০ হাজার মার্কিন ডলার পুরস্কার পেয়েছেন পোল্যান্ডের গ্র্যান্ডমাস্টার মিখাইল ক্রাসেনকভ। রানারআপ হয়ে ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার ভিটালি বারনাডস্কি পেয়েছেন হাজার মার্কিন ডলার এবং তৃতীয় ভারতের গ্র্যান্ডমাস্টার শ্রীনাথ নারায়ন পেয়েছেন ৫ হাজার মার্কিন ডলার।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বানিজ্যমন্ত্রী টিপু মুনসি। গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন যুব ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং বাংলাদেশ দাবা ফেডারেশন ও সাউথ এশিয়ান চেস কাউন্সিলের সভাপতি ড. বেনজীর আহমেদ।

উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডরেশনের সহ-সভাপতি ড. চৌধুরী নাফিজ সরাফাত, তরফদার মো. রুহুল আমিন, কে এম শহিদউল্যা, সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক ড. শোয়েব রিয়াজ আলম, মাসুদুর রহমান মল্লিক দিপু এবং সদস্য মাহমুদা হক চৌধুরী মলি।

নয় রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এ প্রতিযোগিতায় ১৮ দেশের ৩২ জন গ্র্যান্ডমাস্টার, ১ জন মহিলা গ্র্যান্ডমাস্টার, ২০ জন আন্তর্জাতিক মাস্টার ও ৩ জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ১০২ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।

আরআই/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]